পঁচা মাংস বিক্রির দায়ে কসাইয়ের পাঁচ হাজার টাকা জরিমানা

প্রকাশিত
অলিউল্লাহ ইমরান, বরগুনা প্রতিনিধি:
বরগুনা তালতলীতে গরুর পঁচা মাংস বিক্রি করায় কসাই জালালকে জনগণ গনধোলাই দিয়ে ভ্রাম্যমাণ আদালত সোপর্দ করেন। ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।
স্থানীয় সূত্রে যায়, বুধবার (০১ এপ্রিল) সকালে তালতলী উপজেলা সদরের বাজারে কসাইখানায় বসে গরু জবাই করে কসাই জালাল। এসময় পূর্বে জবেহ করা দুই কেজি গরুর পঁচা মাংস ক্রেতা আবু সালেহর কাছে বিক্রি করার সময় স্থানীয় জনগণ কসাই জালালকে হাতেনাতে ধরে গনধোলাই দেয়। পরে জনগণ গরুর পঁচা মাংসসহ জালালকে উপজেলা নির্বাহী অফিসারের কাছে হস্তান্তর করে।
পঁচা গরুর মাংস বিক্রির অভিযোগ প্রমাণিত হওয়ায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সেলিম মিঞা ভ্রাম্যমান আদালতে মাধ্যমে কসাই জালালকে পাঁচ হাজার টাকা জরিমানা করে ভবিষ্যৎ এমন কাজ না করার সতর্ক করেন।
স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, এই কসাই জালাল পূর্বেও মাংসের সাথে পানি মেশানো, পঁচা মাংস বিক্রিসহ সাধারণ ক্রেতাদের সাথে প্রত্যারণা করে আসছে। আজকে তার এই অপরাধের জন্য জরিমানা সামান্যই হয়েছে। উচিৎ ছিল তাকে জেল হাজতে পাঠানো।
এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সেলিম মিঞা মুঠোফোনে বলেন, পঁচা মাংস বিক্রি প্রমাণিত হওয়ায় কসাই জালালকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যৎতে এই ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে।