পিরোজপুরের মঠবাড়িয়ায় বিএনপির ২৫ নেতাকর্মীর নামে মামলা

প্রকাশিত

 

ইসমাইল হোসেন হাওলাদার, পিরোজপুর- : পিরোজপুরের মঠবাড়িয়ায় নাশকতার অভিযোগে বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৫ নেতাকর্মীকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতের দায়েরকৃত এ মামলায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলালসহ ২৫ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। অপরদিকে বুধ ও বৃহস্পতিবার আটককৃত বিএনপি নেতা শামীম মৃধা, মনিরুজ্জামান ছোট্ট, মতিউর রহমান টিটু ও সেলিম মিয়াকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে মুক্রবার আদালতে প্রেরণ করা হয়েছে।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম ছরোয়ার জানান, মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) রাতে উপজেলার গুদিঘাটা নামক স্থানে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবীতে ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বানচালের উদ্দেশ্যে নাশকতার পরিকল্পনা করছিল। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিতি হলে বিএনপি নেতাকর্মীরা পালিয়ে যায়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে চারজনকে আটক করে। এ ঘটনায় নাশকতা চেষ্টার অভিযোগে থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদ হাসান বাদী হয়ে বৃহস্পতিবার রাতে ২৫ জন নামীয় এবং ৫০/৬০ জন অজ্ঞাত নামীয় আসামী করে মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতদের শুক্রবার আদালতে প্রেরণ করা হয়েছে।
মঠবাড়িয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল মুঠোফোনে বলেন, একতরফা নির্বাচনের জন্য আমাদেরকে হয়রানি ও এলাকায় যেন নির্বাচনী কাজ করতে না পারি সে কারণে ঘটনাহীন মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। আমি উক্ত মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।