পুরান ঢাকার বংশালে ট্রান্সফরমার বিস্ফোরণে ৫ শিশু দ্বগ্ধ

প্রকাশিত

স্টাফ রিপোর্টার: পুরান ঢাকার বংশালে গতকাল সকালে বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণে ৫ শিশু দ্বগ্ধ হয়েছে। এরা সবাই আলুবাজার মোহাম্মদীয়া হাফিজিয়া ইসলামীয়া মাদ্রাসার মক্তব বিভাগের ছাত্র। দ্বগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এন্ড পাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।
মাদ্রাসার শিক্ষক হাফেজ নজরুল ইসলাম জানান, শনিবার সকালে নাস্তা শেষে চতুর্থ তলার ওই মাদ্রাসার তৃতীয় তলায় একটি রুমে পড়ছিল ওই ছাত্ররা। সকাল সাড়ে ৮টার দিকে মাদ্রাসার পেছনে বৈদ্যুতিক ট্রান্সফর্মার হঠাৎ বিস্ফোরণ হলে জানালার গ্রীল দিয়ে আগুন ভিতরে ঢুকে পড়ে। এতে জাবেদ, আসিক, মোত্তাকিন, আবদুর রহমান ও সালমান দ্বগ্ধ হয়। এসময় আতঙ্কিত হয়ে পড়ে গিয়ে আহত হয় আরেক ছাত্র সাজ্জাদ। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে। তবে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
স্থানীয় বাসিন্দা আব্দুর রাজ্জাক জানান, ট্রান্সফরমার বিস্ফোরণ হওয়ার সময় বিকট শব্দ হয়। এই সময় মনে হয়েছিল কোথাও গোলাগুলি হচ্ছে। পরে ঘটনাস্থলে গিয়ে দেখি ঘটনাটি অন্য। ট্রান্সফরামারটি অনেক পুরনো। বিদ্যুৎ বিভাগের লোকজন এসে মেরামত করেছে। প্রায় দুই ঘন্টা ধরে এলাকায় বিদ্যুৎ ছিল না।
ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শঙ্কর পাল জানান, দগ্ধ শিশুদের মধ্যে মোস্তাকীনের শরীরে ৬ শতাংশ, আবদুর রহমানের ৩ শতাংশ, আসিকের ৪ শতাংশ, জাবেদের ১ শতাংশ এবং সালমানের ১৪ শতাংশ পুড়েছে।