পেনাল্টি মিস-হারল পেরু ডেনমার্কের জয়

প্রকাশিত

সিক্স ক্রীড়া ডেস্ক :

পেনাল্টি মিস করায় ডেনমার্কের বিপক্ষে হেরে মাঠ ছাড়তে হলো ল্যাটিন আমেরিকার পেরু দলটিকে। শনিবার সারানস্কে অনুষ্ঠিত ম্যাচটিতে রাশিয়া বিশ্বকাপে গ্রুপ ‘সি’ এর ম্যাচে পেরুকে ১-০ গোলে হারাল ডেনমার্ক। রাশিয়া বিশ্বকাপে দুই দলেরই আজ প্রথম ম্যাচ ছিল।ডেনমার্কের পরবর্তী ম্যাচ ২১ জুন। এদিন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে তারা। ২৬ জুন ফ্রান্সের মুখোমুখি হবে দলটি। অন্যদিকে, আগামী ২১ জুন ফ্রান্সের মুখোমুখি হবে পেরু। ২৬ জুন তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আজ ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। কিন্তু বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে এক সুযোগ পেয়েছিল পেরু। ডি-বক্সের মধ্যে কুয়েভাকে ফাউল করেন ইউসুফ পাউলসেন। কুয়েভা পড়ে যান। রেফারি প্রথমে এটি ধরতে পারেননি। তিনি খেলা থামিয়ে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নেন। পরে পেনাল্টির সিদ্ধান্ত দেন।

কিন্তু ৪৫+১ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন দলটির মিডফিল্ডার ক্রিশ্চিয়ান কুয়েভা। তার শট ঠেকাতে ডেনমার্কের গোলরক্ষককে মোটেও কষ্ট করতে হয়নি। বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে। গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৯তম মিনিটে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ডেনমার্ক। এরিকসেনের সহায়তায় গোলটি করেন ইউসুফ পাউলসেন। ম্যাচের বাকি সময়ে কোনো দল গোল করতে না পারায় ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ডেনমার্ক।
আজ দিনের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। আর দিনের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা ও আইসল্যান্ড ১-১ গোলে ড্র করেছে। বিশ্বকাপে অংশ নিচ্ছে ৩২টি দল। গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। টুর্নামেন্টটি শেষ হবে আগামী ১৫ জুলাই।