প্রণোদনা পেতে করোনা রোগী সেজে হাসপাতালের কর্মচারী ধরা

প্রকাশিত

প্রণোদনা পেতে করোনা রোগী সেজে ধরা রেলওয়ে জেনারেল হাসপাতালের মেডিসিন ক্যারিয়ার পদের কর্মচারী কুতুবে রাব্বানীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম শহিনুর রহমান শুনানি শেষে তার এ রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার (২৯ জুন) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মুগদা থানায় তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের মুগদা থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক ইউসুফ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

করোনায় আক্রান্ত হলেই পাওয়া যাবে সরকারি প্রণোদনার টাকা। আর সেই টাকার লোভে পড়ে করোনা রোগীর সনদ নিয়ে ছিলেন রেলওয়ে জেনারেল হাসপাতালের কর্মচারী কুতুবে রাব্বানী। তিনি করোনা আক্রান্ত হয়েছেন বলে তার অফিসকে জানান। সেই অনুযায়ী কাগজপত্রও দাখিল করে ছুটিও কাটান তিনি। কিন্তু জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) গোপনে খোঁজখবর নিয়ে জানতে পারে করোনায় আক্রান্ত হননি কুতুবে রাব্বানী।

জানা যায়, রাব্বানী করোনা পজিটিভের নকল সনদ তৈরি করেন। নিজেই মুগদা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. মৌসুমী সরকারের স্বাক্ষর জাল করে এ সনদ তৈরি করেন তিনি। প্রণোদনার টাকা হাতিয়ে নেয়ার উদ্দেশ্যে এসব করেন রাব্বানী।

রোববার (২৮ জুন) বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত রেলওয়ে কর্মচারী হাসপাতালসহ তার বাসায় অভিযান চালিয়ে কুতুবে রাব্বানীকে করোনা পজিটিভের জাল সনদসহ আটক করা হয়। এরপর তার বিরুদ্ধে মুগদা থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা হয়।