প্রধানমন্ত্রীর অনুদান পেলেন মতলব উত্তরের ননএমপিও মাদ্রাসা শিক্ষক-কর্মচারীরা

প্রকাশিত

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি-
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৪৮ জন নন-এমপিও মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের অনুকূলে প্রধানমন্ত্রীর দেয়া অনুদান বিতরণ করা হয়েছে।
বুধবার (২৯ জুলাই) মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত নিজ কক্ষে অনুদানের চেক প্রদান করেন। সুবিধা বঞ্চিত নন-এমপিও মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের মানবেতর জীবন যাপনের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী দুই লাখ ৩২ হাজার ৫শ’ টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির প্রমুখ।
অনুদান বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর মধ্যে প্রযুক্তি নির্ভর শিক্ষার বিস্তার, উপবৃত্তির পরিধি বৃদ্ধি, বছরের শুরুতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, অবকাঠামোর উন্নয়ন ইত্যাদি অন্যতম। করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের ব্যাহত প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের ক্ষতি পূরণে সরকারের উদ্যোগে চলছে অনলাইন শিক্ষা কার্যক্রম এবং স্থানীয় প্রশাসনিক উদ্যোগেও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্যে চলছে অনলাইন শিক্ষা কার্যক্রম।
তিনি আরো বলেন, বর্তমান মহামারী করোনা ভাইরাসের কারণে সকল শ্রেনী পেশার মানুষ দুর্ভোগে রয়েছে। আর এদের মধ্যে শিক্ষকরাই অতি দুর্ভোগে রয়েছে। বর্তমান সরকার এই মহামারী করোনা ভাইরাসে সাধারণ জনগনের দুর্ভোগ কমাতে জনসাধারণের জন্য বিভিন্ন খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নন এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের দুর্ভোগ কষ্টে আছে বলে তাদের কথা চিন্তা করে মতলব উত্তরের নন-এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের একটি তালিকা চাওয়া হয়েছিলো।
উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম বলেন, আমরা তালিকা প্রদান করলে মাননীয় প্রধানমন্ত্রী মতলব উত্তর উপজেলার ৪৫ জন নন-এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষকের জন্য ৫ হাজার টাকা করে এবং ৩ নন-এমপিও কর্মচারীর জন্য ২ হাজার ৫শত টাকা করে মোট ২ লাখ ৩২ হাজার ৫শ’ টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন।