প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান সাকিম

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক :প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে  সাক্ষাৎ করতে চান ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের আবু সাঈয়েদের পুত্র আবু সাকিম।

সাকিম জানান, তিনি দেশীয় কাপড় কাঁচার সাবান তৈরির প্রযুক্তি জানেন। টাকার অভাবে তা করতে পারছেন না। প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন তিনি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি সংবলিত একটি ব্যানার হাতে দাঁড়িয়ে থাকেন। ব্যানারে লেখা ‘মানবতার মা জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করার সুযোগ চাই’।

সাকিম বলেন, ‘জীবিকা নির্বাহের জন্য বড় স্বপ্ন নিয়ে ঢাকায় এসেছিলাম। ২০০৫ সালের জুন মাসের দিকে আবুল খায়ের গ্রুপের ফুড সেকশনে এজেন্ট নিয়ে ছিলাম। ব্যবসায় কোনো কাগজপত্র বা চুক্তি হয়নি। সে সময় কিছু পণ্য নিয়ে ব্যবসা দাঁড় করিয়েছিলাম। বাড়ি থেকে বাবার জমি বিক্রি করে টাকা সংগ্রহ করেছিলাম। ব্যবসায় টাকা খাটিয়েছিলাম। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস ওই বছর এক ট্রেন দুর্ঘটনায় আমি দুর্বল হয়ে পড়লাম। ফলে আর ব্যবসা ধরে রাখতে পারিনি। তবে এখন আমি সুস্থ।’

তিনি বলেন, তিন ভাই-বোনের মধ্যে আমি সবার বড়। বাবার জমি বিক্রি করা টাকা নষ্ট করে বাড়িতে বৃদ্ধ মা-বাবার ওপরে বোঁঝা হয়ে থাকা আমার বিবেকে বাধা দেয়। তাই ব্রাহ্মণবাড়িয়া শহরে বাড়ি বাড়ি টিউশনি করে কোনোরকম অনাহারে অর্ধাহারে জীবন অতিবাহিত করেছি।

তিনি আরো বলেন, ‘আমি দেশীয় কাপড় কাঁচার সাবান তৈরির প্রযুক্তি জানি। টাকার অভাবে তা করতে পারছি না। এখন আমি খুব অসহায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমার দিকে একটু সুদৃষ্টি দেন তাহলে জীবনে স্বস্তি ফিরে আসবে বলে আমার বিশ্বাস।’