প্রধানমন্ত্রী আজ নির্বাচনী প্রচারণায় সিলেট যাচ্ছেন

প্রকাশিত
স্টাফ রিপোর্টার: আ’লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ এক সরকারি সফরে সিলেট যাচ্ছেন। মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন প্রধানমন্ত্রী।
সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে রয়েছেন ৬০ জন। এর মধ্যে মন্ত্রী, প্রতিমন্ত্রী, প্রধামন্ত্রীর মুখ্যসচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা রয়েছেন।
সিটি কর্পোরেশন ও এ বছরের ডিসেম্বরে জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী তার নির্বাচনী সফর আধ্যাতিক রাজধানী সিলেটের হজরত শাহজালাল ও হজরত শাহপরান (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু করবেন।
প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারতের উদ্দেশ্যে দরগাহ এলাকায় যাবেন।
এখান বেলা সাড়ে ১১টায় মাজার জিয়ারতের উদ্দেশ্যে সড়কপথে শাহপরান মাজারে যাবেন। পরে দুপুর ১২টায় সিলেটের প্রথম মুসলিম গাজী বুরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করতে নগরের কুশিঘাটের উদ্দেশ্যে রওনা করবেন তিনি।
পরে বেলা পৌনে ১টা থেকে আড়াইটা পর্যন্ত সিলেট সার্কিট হাউসে জোহরের নামাজ ও মধ্যাহ্নবিরতির জন্য অবস্থান করবেন। এরপর বেলা ২টা ৪০ মিনিটে সিলেট আলিয়া মাদরাসা মাঠে ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।
পরে মাদরাসা মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি। জনসভা শেষে বিকেল সোয়া ৫টায় বিমানযোগে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস এম খুরশিদ উল আলম স্বাক্ষরিত এবং সিলেটের জেলা প্রশাসক প্রেরিত এক সফরসূচি থেকে এ তথ্য জানা গেছে।
এর আগে ২০১৬ সালের ২১ জানুয়ারি সিলেটে জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, গত বছরের ২৩ নভেম্বর তিনি সিলেটে সেনাবাহিনীর ১৭-পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ওই দিন জনসভায় বক্তব্য দেয়ার কথা থাকলেও জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার কারণে তা স্থগিত করা হয়েছিল। সেই হিসাবে প্রায় দুই বছর পর প্রধানমন্ত্রী সিলেটে জনসভায় যোগ দিচ্ছেন।