প্রাথমিকের প্রশ্ন ফাঁস এটা গোটা জাতির জন্য লজ্জাকর: রিজভী

প্রকাশিত

রংপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ভোটের দিন যতো ঘনিয়ে আসছে ততই শাসকদলের সন্ত্রাসীদের হুমকি ধামকি বাড়ছে। বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থীকে নির্বাচন থেকে সরিয়ে দিতে চেষ্টা করা হয়েছিল। এখন বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা যাতে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে না পারে সেজন্য বাড়িতে বাড়িতে গিয়ে আওয়ামী সন্ত্রাসী ও স্থানীয় পুলিশ ভয়ভীতি প্রদর্শন করছে। অন্যদিকে শাসকদল ও তাদের জোটের প্রার্থী ও সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালালেও সেক্ষেত্রে পুলিশ ও প্রশাসন সম্পূর্ণ নির্বিকার রয়েছে।

রিজভী বলেন, বিজয় দিবসের দিন জাতীয় স্মৃতিসৌধ থেকে ফেরার পথে পুলিশ অভিনব কায়দায় বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বাধা দেয়। মহাসড়কে ট্রাক দিয়ে ব্যারিকেড তৈরি করে চালকদের কাছ থেকে চাবি কেড়ে নেয়া হয়। পুলিশের এহেন আচরণ নজীরবিহীন। শুধু বেগম জিয়াকে হয়রানির জন্যই প্রধানমন্ত্রীকে খুশি করতে পুলিশ ট্রাক দিয়ে বাধা দিয়েছে। এটি পুলিশের বেআইনী অপরাধমূলক কাজ। আমি তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। স্মৃতিসৌধে যাওয়ার সময় হেমায়েতপুরে বেগম জিয়াকে অভ্যর্থনা জানানোর সময় বিএনপি নেতাকর্মীদের ওপর স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান সমরের নেতৃত্বে হামলা হয়।

যশোর জেলা বিএনপির বিজয় দিবসের আলোচনা সভায় হামলা ও পণ্ড এবং সেখান থেকে বিএনপি নেতা পারভেজ, মাসুদসহ চারজন নেতাকর্মীকে গ্রেফতার, মেহেরপুরের গাংনিতেও বিজয় দিবসের সভা চলাকালে বিএনপি কার্যালয় পুড়িয়ে দিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা। কিশোরগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বিজয় দিবসের অনুষ্ঠানে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান রিজভী।

তিনি বলেন, গত বছর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে স্থানীয় আওয়ামী লীগের দু’পক্ষের কোন্দলের জেরে মন্দির ভাঙচুরের ঘটনা ঘটলেও সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিএনপি নেতাকর্মীদের জড়িয়ে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করা হয়। তারপর অভিযোগপত্র দাখিল করা হয়েছে। আমি বিএনপির পক্ষে তীব্র নিন্দা জানাচ্ছি। এছাড়া আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় কুমিল্লার লাঙ্গলকোট উপজেলার আটটি ইউনিয়নে আওয়ামী সন্ত্রাসীদের দৌরাত্ম্য এখন চরমে। বিএনপির প্রার্থীদেরকে নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যাপকভাবে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন রিজভী।

Be the first to write a comment.

Leave a Reply