প্রোটিয়ারা জিম্বাবুয়ের বিপক্ষে ১৯৮ রানে অলআউট

প্রকাশিত

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৪৭.৩ ওভারে ১৯৮ রান সংগ্রহ করে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জিম্বাবুয়ের জয়ের কোনো বিকল্প নেই। প্রথম ম্যাচে পাঁচ উইকেটে হেরেছিল তারা।

বুধবার ব্লুমফন্টেইনে অনুষ্ঠিত ম্যাচটিতে দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন ডেল স্টেইন। ওয়ানডেতে এটি তার প্রথম হাফ সেঞ্চুরি। আর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার সর্বোচ্চ রানের ইনিংস। অন্যদের মধ্যে ৩৫ রান করেন এইডেন মার্করাম। ২৮ রান করেন আন্দিল ফেহলাকওয়েও।

জিম্বাবুয়ের ইনিংস আরো আগে শেষ হতে পারতো। কিন্তু টেলএন্ডারদের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে তারা লড়াইয়ের জন্য মোটামুটি স্কোর পায়। দলীয় ১০১ রানে সপ্তম উইকেটের পতন হওয়ার পর অষ্টম উইকেট জুটিতে ৭৫ রানের পার্টনারশিপ গড়েন ডেল স্টেইন ও আন্দিল ফেহলাকওয়েও। আর শেষ উইকেট জুটিতে ২১ রানের পার্টনারশিপ গড়েন ডেল স্টেইন ও লুঙ্গি এনগিদি।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে কাইল জারভিস ২টি, টেন্ডাই সাতারা ৩টি, ডোনাল্ড তিরিপানো ২টি, ব্রান্ডন মাভুতা ২টি ও শন উইলিয়ামস ১টি করে উইকেট শিকার করেন। সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ অক্টোবর। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে।