ফরিদপুরে জাতীয় পাবলিক সার্ভিস দিবসে ২৯ জনকে সম্মাননা প্রদান

প্রকাশিত

মাহবুব হোসেন পিয়াল-ফরিদপুর।
ফরিদপুর জেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে সোমবার জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত হয়েছে। দিবসটিতে জেলা এবং উপজেলার নির্বাহী ম্যাজিস্টেট, সরকারী কর্মকর্তা, শিক্ষক, পুলিশ, ও কর্মচারীসহ ২৯ জনকে সরকারের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন ও জনসেবায় বিশেষ অবদান রাখায় সম্মাননা স্বরুপ মেডেল ও সনদপত্র প্রদান করা হয়।
এর আগে দিনটি পালন উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়েরসামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এরাদুল হক। আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সরকারী রাজেন্দ্র কলেজ অধ্যক্ষ প্রফেসর মোশারর্রফ আলী, প্রবীণ শিক্ষাবীদ প্রফেসর মোঃ শাহজাহান, এফডিএর নির্বাহী পরিচালক মোঃ আজহারুল ইসলাম প্রমুখ। এছাড়া উপজেলা নির্বাহী অফিসারবৃন্দসহ সরকারী ও বেসরকারী অফিসের উর্ধতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ আলোচনা সভায় অংশ নেয়।
এসময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এরাদুল হক বলেন, দারিদ্র বিমোচন, শিক্ষা, সামাজিক ও অর্থনৈতিক সমৃদ্ধিসহ সকল বিষয়ের সেবা প্রদানের ক্ষেত্রগুলো তথ্য প্রযুক্তি ও যোগাযোগের মাধ্যমে দেয়া হচ্ছে। ফলে জনগণ খুব স্বল্প সময়ে এর সুফল ভোগ করছে। এ ছাড়া তিনি সকল সরকারি দপ্তরের দৃশ্যমান স্থানে জনসাধারণের সেবা প্রাপ্তির লক্ষ্যে সিটিজেন চার্টার লাগানো, উদ্ভাবনী আইডিয়া ও সেবাসমূহ জনসাধারণকে অবহিতকরণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের দিক-নির্দেশনা প্রদান করেন। তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নের লক্ষে যে কর্ম পরিকল্পনা রয়েছে সেই সেবা গুলো সরকারী কর্মকতাগন বাস্তবায়ন করছেন। জনগণ বিভিন্ন কাজে তার সুফল ভোগ করছে।