ফরিদপুরে শিকল বন্দী এক নারী উদ্ধার

প্রকাশিত

মাহবুব হোসেন পিয়াল,ফরিদপুর-

ফরিদপুর পৌরসভার গুহলক্ষীপুর এলাকার ষ্টেশন বাজার সংলগ্ন গণিভবন থেকে সুমি বেগম (৩৫) নামের এক নারীকে শিকল দিয়ে বাধ অবস্থায় উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার (২১ আগষ্ট) সকালে খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মী ও পুলিশ ঘটনাস্থলে পৌছে ওই নারীকে শিকল বাঁধা অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এসময় পুলিশ ওই নারীকে বেঁধে রাখার অভিযোগে তার (নারীর) ভাই শরীফ কোরেশিকে আটক করে।
উদ্ধার হওয়া নারী সুমি বেগম অভিযোগ করেন, জমির স্বত্ব চাওয়ায় তাকে মারধর করে দুইদিন ধরে আটকে রাখা হয়েছে শিকল দিয়ে। তিনি বলেন, আমার নায্য জমি চাওয়ায় আমাকে মেরে ধরে শিকল দিয়ে বেধেঁ পাগল সাজানো হয়েছে।
আর ওই নারীর ভাই শরীফ কোরেশি জানায়, বোনের মাথায় সমস্যা রয়েছে, তাই নিরাপত্তার কারণে তাকে বেঁধে রাখা হয়েছে। জমি নিয়ে আমাদের ভিতর কোন সমস্যা নেই।
ফরিদপুর পৌরসভার কাউন্সিলর আব্দুল জলিল সেক জানান, এ ঘটনা অনেক দিন ধরে চলে আসছে ওই বাড়ীতে। বোনদের নায্য জমি দিবে না ভাইরা এ নিয়ে আমার কাছেও বোনরা অনেক বার এসেছে। আমার পাশের ওর্য়াড এটি হলেও আমার কাছে সুমিরা অনেক বার আছে বিচার চাইতে। কিন্তু আমি ওদের ভাইদের আচরনে খুবই হতাশ। ওরা কোন কথাই শোনেনা কারো।
এ প্রসঙ্গে কোতয়ালী থানা পুলিশের উপ পরিদর্শক সুকুমার চন্দ্র জানান, খবর পেয়ে ওই নারীকে উদ্ধার ও তার ভাইকে জিজ্ঞাসাবাদের জন্যে থানায় নিয়ে আসা হয়েছে।