ফরিদপুরে স্কুলছাত্রীসহ চারজনের লাশ উদ্ধার

প্রকাশিত

ফরিদপুর প্রতিনিধি-

ফরিদপুরে পৃথক ঘটনায় এক স্কুলছাত্রী ও একজন সাত বছরের শিশুসহ  মোট চারজনের লাশ উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের কল্যানপট্রি গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে মারা যায় ফাহিমা আক্তার (১২) নামের এক শিশু। ফাহিমা কল্যানপট্রি গ্রামের কৃষক রফিক শেখের মেয়ে। সে স্থানীয় বাগুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী। মঙ্গলবার বিকেলে ফাহিমা বাড়ির সামনে পল্লী বিদ্যুতের একটি খুঁটির টানা স্পর্শ করলে বিদ্যুতায়িত হয়ে পড়ে। স্থানীয়রা ফাহিমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করে।

এদিকে, ফরিদপুরের সদরপুরের আড়িয়াল খাঁ নদে গোসল করতে গিয়ে নিখোঁজ শিশু মো. সজিব মোল্লা (৭) এর লাশ ৪৬ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার চরমানাইর ইউনিয়নের আড়িয়াল খাঁ নদ থেকে ভেসে উঠা লাশটি উদ্ধার করে পুলিশ। সজিব মোল্লা সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের চন্দ্রপাড়া ঠাকুরচর গ্রামের কৃষক চুন্নু মোল্লার ছেলে। গত রবিবার দুপুরে সজিব আড়িয়াল খাঁ নদের ট্রলার ঘাটে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়। পরে স্থানীয়রা অনেক চেষ্টা করেও সজিবের কোনও সন্ধান পাননি। আড়িয়াল খাঁ নদের ট্রলার ঘাট থেকে ভাটিতে প্রায় ১৩ কিলোমিটার দুরে খালাসিকান্দি গ্রামে সজিবের লাশ ভেসে উঠে। স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করে।

অপরদিকে, ফরিদপুরের  বোয়ালমারীতে এনজিওর কিস্তির টাকা পরিশোধ না করতে পারায় রবিউল মোল্যা (৩০) নামে এক যুবক গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার সকালে বোয়ালমারী পৌরসভার ৩নং ওয়ার্ডের পশ্চিম কামারগ্রামে নিজ ঘরের আড়ার সাথে সে গলায় ফাঁস দেন। বাড়ির লোকজন টের পেয়ে তাকে উদ্ধার করে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুই সন্তানের জনক রবিউল পশ্চিম কামারগ্রামের শুকুর মোল্যার পুত্র। বোয়ালমারী পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ আজিজুল হক জানান, রবিউল মোল্যা পেশায় ইলেক্ট্রনিক মিস্ত্রি, সে একাধিক এনজিও থেকে ৪ থেকে ৫ লক্ষ টাকার ঋণ উত্তোলন করে। প্রতি সপ্তাহে উত্তোলনকৃত ঋণের কিস্তি বাবদ একটি বড় অংকের টাকা পরিশোধ করতে হয় তাকে। কিস্তি পরিশোধ না করতে পারায় রবিউল মোল্যা আত্মহত্যার পথ বেছে নেয়। বোয়ালমারী থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ মৃতদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে। এছাড়া ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে দুপুরে অজ্ঞাত এক ব্যক্তির গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।