ফাইনালে জয় অসম্ভব নয় : পাপন

প্রকাশিত

অবশেষে পাকিস্তান বাধা কাটিয়ে তৃতীয় বারের মত এশীয় শ্রেষ্ঠাত্বের আসরে ফাইনালে উঠল বাংলাদেশ। গেল আসরের ন্যায় এবারও বাংলাদেশের প্রতিপক্ষ প্রতিবেশী দেশ ভারত। ২০১৬ সালে সেই আসরে ভারতের কাছে এশীয় সেরা হওয়ার স্বপ্ন ভঙ্গ হয় টাইগারদের।

ঘুরে ফিরে একই প্রতিপক্ষ। কিন্তু এবার আর খালি হাতে ফিরতে চায় না মাশরাফি বিন মর্তুজার বাংলাদেশ। তবে প্রতিপক্ষ হিসেবে ভারত অনেক কঠিন দল হলেও তাদের হারানো অসম্ভব বলে মনে করছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ম্যাচ শেষে সাংবাদিকদের সামনে পাপন বলেন,‘শক্তির দিক দিয়ে তারা (ভারত) আমাদের চেয়ে অনেক এগিয়ে আছে। সেটা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে আমি যেটা সবসময় বলি, সেটা হলো আমাদেরও অনেক ম্যাচ উইনার আছে। এরা যদি ভালো করে সবকিছুই সম্ভব। ফাইনালে জয় অসম্ভব নয়।’

পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে দারুণ ছিল বাংলাদেশে বোলিং-ফিল্ডিং ও মিডল ওর্ডার ব্যাটসম্যানরা। কিন্তু রীতিমত ব্যর্থ টপ ওর্ডারদের ব্যর্থতায় হতাশ বিসিবি প্রধান। বিসিবি প্রধানের মতে তামিম-সাকিবের না থাকাটাই টাইগারদের জন্য বড় ধাক্কা হয়ে গেছে।

পাপন বলেন,‘আমাদের টপ ওর্ডার সবসময় ফেল করে আসছে। তামিম ছাড়া, অনেক দিন ধরে এরা ব্যর্থ। এখন তামিম নাই তাই এটা আরো প্রকট হয়েছে। আবার যখন সাকিব যথন গেল তখন আরো প্রকট হলো। এই রকম করে যদি কোনদিন মুশফিকও না থাকে তখন দেখবেন সেটা আরো বড় মনে হবে। আসলে কিন্তু আমাদের টিমে ৫ জন ম্যাচ উইনার আছে। এর মধ্যে মেজর যে দুইজন তারা যদি না থাকে তাহলে ধাক্কা তো খাবেই। কিন্তু তামিম একজন ব্যাটসম্যান এবং সাকিব একজন অলরাউন্ডার তাদের বিকল্প এখনো বাংলাদেশে নেই।’