ফুলপুরে প্রশাসন, জনপ্রতিনিধিসহ টিম ওয়ার্কে  এগিয়ে চলছে গৃহহীনদের পুনর্বাসন প্রকল্প

প্রকাশিত

মোঃ খলিলুর রহমান, ফুলপুর প্রতিনিধিঃ
কেউ যেন ভূমিহীন ও গৃহহীন না থাকেন। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। মুজিববর্ষ পালন উপলক্ষে সরকারের একটি বড় কর্মসূচির অংশ হিসেবে সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থানের ব্যবস্থা করা সরকারের একটি অন্যতম লক্ষ্য। ঘরহীন পরিবারকে আধপাকা টিন-শেড ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে।
সেই লক্ষ্যে ময়মনসিংহের ফুলপুর উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প মুজিব শতবর্ষ উপলক্ষে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসন কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে। অাগামী ১০ জানুয়ারি সারাদেশে একযোগে উদ্বোধনের লক্ষ্যে ফুলপুর উপজেলায় বিভিন্ন ইউনিয়নের  খাস জমিতে নির্মানাধীন ৯৭ টি একক গৃহের কাজ ইতিমধ্যে ৫০ ভাগের বেশি সমাপ্ত হয়েছে। বিভিন্ন জরিপের মাধ্যমে যাচাই বাছাই করে  সম্পন্ন হয়েছে উপকারভোগীর তালিকা। দ্রুত গতিতে স্বপ্নের বাস্তবায়ন দেখে খুশি সহায়সম্বলহীন অসহায় উপকারভোগীরা।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের সমন্নয়ে কাজটি দ্রুত ও ত্রুটিমুক্ত করতে একযোগে কাজ করছেন উপজেলা চেয়ারম্যান মোঃ অাতাউল করিম রাসেল, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা, উপজেলা অাওয়ামীলীগের যুগ্ম অাহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান হাবিবসহ সকল ইউনিয়নের চেয়ারম্যান, হেলডস্ ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক তাসফিক হক নাফিও সহ ইউনিয়ন ভূমি কর্মকর্তাগণ, ইউপি সদস্য, হেলডস্ ওপেন স্কাউট  গ্রুপের স্বেচ্ছাসেবকরা।

ভূমিহীন সাদেক মিয়া  বলেন ” অাগে মাইনসের বাড়ি থাকতাম, শেখ হাসিনা অামাগরে নতুন ঘর-বাড়ি করে দিতাছে, খুব অানন্দ হচ্ছে। “

হেলডস্ ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক তাসফিক হক নাফিও বলেন ” মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে অামাদের স্বেচ্ছাসেবকরা মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার এ প্রকল্প বাস্তবায়ন ও উপকারভোগী বাছাই করতে সব ধরনের সহযোগিতা করছি”

ফুলপুর উপজেলা অাওয়ামীলীগের যুগ্ম অাহবায়ক মোহাম্মদ  হাবিবুর রহমান হাবিব বলেন ” বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উপহার গৃহহীনদের পুনর্বাসন কার্যক্রম দ্রুত গতিতে শেষ করতে উপজেলা অাওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন সর্বাত্মক তৎপর রয়েছে। “

সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা জানান, ইউনিয়ন ভূমি কর্মকর্তা এবং উপজেলা ভূমি অফিস নিখুঁত কাজ বাস্তবায়নে একনিষ্ঠ।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার বলেন ” মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার এ প্রকল্প বাস্তবায়নে উপজেলা প্রশাসন ফুলপুর সর্বোচ্চ শক্তি দিয়ে চেষ্টা করছে। মহান এ কার্যক্রমে শরিক হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

ফুলপুর উপজেলা চেয়ারম্যান মোঃ অাতাউল করিম রাসেল জানান ” গৃহহীনদের পুনর্বাসন নিশ্চিত করতে উপজেলা পরিষদ ও ইউপি চেয়ারম্যানগন সবসময় কাজ করছে।”