বরগুনার তালতলীতে সরকারী রাস্তা দখল করে বালু, ইট ও খোয়া ব্যবসা

প্রকাশিত

বরগুনা সংবাদ দাতা
বরগুনার তালতলীতে খাদ্যগুদামের পিছনের সড়কের পানি উন্নয়ন অফিসের সামনের রাস্তা দখল করে বালু, ইট ও খোয়া ব্যবসা করছে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী। এতে যে কোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সামান্য বাতাস হলেই এই বালু উড়তে শুরু করে। রাস্তা দিয়ে চলাচলকারী মোটর সাইকেল, বাইসাইকেল, ভ্যান, যাত্রীবাহী আলফা চালকরা জানান, বাতাস একটু জোরে শুরু হলেই রাস্তার পাশে থাকা বালু উড়ে এসে চালকদের চোখে পড়ে।
এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে অনেক সময় পড়ে যায় পার্শ্ববর্তী রাস্তার পাশে। এতে ঘটে যায় বড় ধরনের দুর্ঘটনা। এছাড়া যখন ট্রলিতে করে ওই বালু লোড দেয়া হয় তখন রাস্তার অর্ধেক জুড়ে থাকে ট্রলির বডি। এ সময় যাত্রীবাহী কোন গাড়ি আসলে রাস্তায় জায়গা থাকে না। যে কারণে ঘটে যায় দুর্ঘটনা।
স্থানীয় ব্যক্তিরা জানান, ওই অসাধু ব্যবসায়ী কোনো ভাবেই তাদের এই কর্মকাণ্ড বন্ধ করছে না। সরকারি পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে বছরের পর বছর চালিয়ে যাচ্ছে লক্ষ লক্ষ টাকার বালু ও ইটের খোয়ার বাণিজ্য। সরকারি কোন পদক্ষেপ নিতে দেখা যায় না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।