বাংলাবান্ধা স্থলবন্দর আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

প্রকাশিত

 

এস কে দোয়েল, তেঁতুলিয়া :
“শুল্কফাঁকি রোধ করি স্ব-নির্ভর দেশ গড়ি” ও “রাজস্বের প্রবৃদ্ধি টেকসই সমৃদ্ধি” প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা পালিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস। মঙ্গলবার দুপুর ১২ টায় বাংলাবান্ধা শুল্ক স্টেশনের হলরুমে দিবসটি পালন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সহকারী কমিশনার আবু জাফর মো. রায়হানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের সভাপতি মো শরীফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএন্ডএফ, এজেন্ট এসোসিয়েশন ও সহ-সভাপতি পঞ্চগড় চেম্বার অব কমার্সের মো.রেজাউল করিম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে কাস্টম দিবস ও বাংলাবান্ধা স্থলবন্দরের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা জেএম আলী আহসান, আবু বকর সিদ্দিক, রতন কুমার শীল, বাংলাবান্ধা উদ্ভিদ ও সংঙ্গোনিরোধক অতিরিক্ত উপ-পরিচালক আলমগীর কবির, সহকারী রাজস্ব কর্মকর্তা হুমায়ুন কবির, আল আমিন, সুজন চন্দ্র উপধ্যায়, আলিম উদ্দিন, ইমিগ্রেশন কর্মকর্তা নজরুল ইসলাম, পোর্ট ইনচার্জ আবুল কালাম আজাদ, পোর্ট ইন্সপেক্টও সাইদুর রহমান সাগর, সোনালী ব্যাংক শাখার ম্যানেজার সবুক্তগীন শাকিল, সিএন্ডএফ জাহাঙ্গীর আলম ও নাছিমুল ইসলাম প্রমুখ।

এতে আরো অংশ নেন কাস্টমস, সিঅ্যান্ডএফ (ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং) ও ব্যবসায়ী কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী ব্যক্তিবর্গ।