বাড্ডায় সাত প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত

স্টাফ রিপোর্টার: রাজধানীর বাড্ডা এলাকায় অস্বাস্থ্যকর পানি বাজারজাত বন্ধে ভ্রাম্যমাণ আদালত নিয়ে অভিযান চালিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া পানি বাজারজাতকরণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে ও মেয়াদউত্তীর্ণ জারে পানি সরবরাহ করায় ৭ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট রুনা লায়লার নেতৃত্বে বাড্ডা হোসেন মার্কেট এলাকায় চালানো এ অভিযানে বিএসটিআইয়ের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, অ্যাসিস্টেন্ট ডিরেক্টর খালেদ রেজা চেীধুরী ও মন্তোষ কুমার দাস।
অভিযানে সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মোট জরিমানা করা হয়েছে ৫২ হাজার টাকা। অনাদায়ে তাদের সাতদিনের কারাদ াদেশ দেয়া হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রুনা লায়লা জানান, অভিযানে চায়ের দোকান ও পিকআপ ভ্যান থেকে বিএসটিআইয়ের অনুমোদনহীন ও অপরিষ্কার পানির ৪০০ প্লাস্টিকের জার জব্দ করা হয়। পরে পানিসহ জারগুলোকে ধ্বংস করে দেয়া হয়। তিনি আরও জানান, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া পানি উৎপাদন ও বাজারজাত করা অবৈধ। এরপরও দি ত ব্যবসায়ীরা বেশিরভাগ ঘর থেকে পানি এনে ব্যবসা করছিলেন। পানি বিশুদ্ধ করতে কোনো ধরনের প্রক্রিয়া মানছিলেন না তারা। অনেকের কাছে লাইসেন্স আছে। কিন্তু তারা অস্বাস্থ্যকর পরিবেশে পানি উৎপাদন ও বাজারজাত করে আসছিলেন। এজন্য তাদের জরিমানা করা হয়েছে।