বাসের চাপায় মেডিকেল কলেজের শিক্ষার্থী নিহত ॥ প্রতিবাদে মহাসড়ক অবরোধ

প্রকাশিত

মৃণাল চৌধুরী সৈকত :
গাজীপুর সিটির তারগাছ এলাকায় চলন্ত বাসের চাপায় পিষ্ট হয়ে ইউছুফ আলী যুবরাজ (২২) নামে তায়রুন্নেছা মেডিকেল কলেজের এক শিক্ষার্থী নিহত হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ১২ টায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতের ঘটনায় বুধবার সকাল ১১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ওই কলেজের শিক্ষার্থীরা। নিহত যুবরাজ ওই মেডিকেল কলেজের ডিপ্লোমা নার্সিং বিভাগে ১ম বর্ষের ছাত্র ছিলো। সে নরসিংদী জেলার মনোহরদী থানার জামালপুর গ্রামের মৃত ইদ্রিস মন্ডলের ছেলে।
স্থানীয় লোকজন ও মেডিকেল কলেজ সুত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে ইউসুফ আলী যুবরাজ তার বড়বাড়িস্থ ম্যাচ থেকে মেডিকেলের দিকে আসছিলো। রাস্তা পার হয়ে মেডিকেল কলেজের ভেতরে ঢোকার সময় এনা পরিবহনের দুটি যাত্রীবাহী বাস ওবারটেকিং করা সময় একটি বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে তায়রুন্নেছা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গতকাল সকালে এখবর মেডিকেল কলেজের ছাত্র/ছাত্রীদের মধ্যে ছড়িয়ে পড়লে প্রতিবাদে ঘাতক বাস ও চালককে দ্রুত আটক ও শাস্তির দাবীতে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত প্রায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ প্রদর্শন করেন।
এব্যাপারে গাজীপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) মো. সালেহ উদ্দিন আহমেদ জানান, সকালে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। সেখানে উপস্থিত হয়ে দাবি আদায়ের সব ধরনের সহায়তা করার প্রতিশ্রুতি দিলে তারা রাস্তা থেকে সরে যান এবং যান চলাচল স্বাভাবিক হয়।
##