বিএনপির জনপ্রিয়তা নেতিবাচক রাজনীতি কারণে তলানিতে : তথ্যমন্ত্রী

প্রকাশিত

ডেস্ক নিউজঃ বিএনপি নেতিবাচক রাজনীতি করার কারণে জনপ্রিয়তা তলানিতে গিয়ে ঠেকেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। শুক্রবার (১ ফেব্রুয়ারি) বিকেল চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য ও রাষ্ট্রদূত, মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরীর শোকসভায় বিশেষ অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন। নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে, বাংলাদেশে নেতিবাচক রাজনীতির অবসানকল্পে আগামীকাল গণভবনে চা-চক্রে রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানিয়েছেন। আমরা দেখতে পেলাম ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এ চা-চক্রে না যাওয়ার সিদ্ধান্ত নিয়ে তারা একটি চিঠি দিয়ে এসেছেন।

এটি অত্যন্ত স্বাভাবিক। কারণ যাদের দুয়ারে গিয়ে প্রধানমন্ত্রী ১০ মিনিট দাঁড়িয়ে থাকার পর তাদের দুয়ার খোলে না। আপনারা জানেন, কোকোর মৃত্যুর পর দেশের প্রধানমন্ত্রী বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে যেখানে বেগম খালেদা জিয়া অবস্থান করছিলেন, ১০ মিনিট দাঁড়িয়ে ছিলেন, দুয়ার খোলেনাই। যে দলের নেত্রী নিজের জন্মদিনের তারিখ বদলে দিয়ে পনেরোই আগস্ট হত্যাকাণ্ডকে উপহাস করার জন্য, হত্যাকারীদের উৎসাহিত করার জন্য কেক কাটেন তারা প্রধানমন্ত্রীর চা-চক্রে যাবেন না এটা খুব স্বাভাবিক। আমি বিএনপিকে অনুরোধ জানাব, আপনাদের এ নেতিবাচক রাজনীতি করার কারণে আপনাদের জনপ্রিয়তা আজ তলানিতে গিয়ে ঠেকেছে। গত নির্বাচনে আপনারা সেটি প্রমাণ পেয়েছেন। সুতরাং এ নেতিবাচক রাজনীতি পরিহার করে অনুরোধ জানাব আসুন আমরা সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাই। আমরা হাত প্রসারিত করেছি, আপনাদের হাতও প্রসারিত করুন। তাহলে আপনাদের রাজনীতি বাঁচবে, বিএনপি টিকবে।

তিনি বলেন, ঐক্যফ্রন্টের নির্বাচিত দুই সংসদ সদস্য তাদের দলের নেতিবাচক সিদ্ধান্ত সত্ত্বেও যারা সংসদে যোগ দেওয়ার জন্য ইতিবাচক মনোভাব পোষণ করেছেন তাদের অভিনন্দন জানাই।