বিএনপির সঙ্গে সংলাপের কোনো প্রয়োজন নেই : কাদের

প্রকাশিত

বিএনপির সঙ্গে নির্বাচনী ইস্যু নিয়ে সংলাপের কোনো প্রয়োজন নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রোববার দুপুরে যোগাযোগ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এসব কথা বলেন তিনি।

তার মতে, সম্প্রতি অনুষ্ঠিত দুই সিটি করপোরেশনের নির্বাচনে সরকারি দল দুটিতেই হেরেছে। এটা কি প্রমাণ করে না বর্তমান সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয়। নির্বাচনকালীন সরকারের রূপরেখা সংবিধান পরিষ্কার করে দিয়েছে।

এক পর্যায়ে বিএনপির সঙ্গে সংলাপের কোনো সুযোগ আছে কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, নির্বাচনী ইস্যু নিয়ে সংলাপের কোনো প্রয়োজন নেই। কোনো প্রয়োজন আমরা দেখছি না। নির্বাচন হবে, সংলাপ কেন করতে হবে- বিএনপিকে কিছু সুযোগ দেয়া-ছাড় দেয়া? নির্বাচনে অংশ নেয়া বিএনপির অধিকার। এটা ছাড় দেয়া কিংবা সুযোগের বিষয় নয়।

ওবায়দুল কাদের আরও বলেন, নির্বাচনের সময় সরকার নির্বাচন কমিশনকে সহায়তা করবে। এটাই স্বাভাবিক নিয়ম। অন্যান্য গণতান্ত্রিক দেশের মতোই একই উপায়ে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতে ছক করছে সরকার, বিএনপির এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের নির্বাচনের বাইরে রাখার ছক কাটার তো কোনো কারণ নেই। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন করার কোনো ইচ্ছা কি আমাদের আছে? আমাদের নেই। আমাদের কাজ আছে, আমাদের উন্নয়ন আছে।

সম্প্রতি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটি প্রসঙ্গে কাদের বলেন, এটা বাতিল বা স্থগিত কোনোটাই হয়নি। কমিটি যাচাই-বাছাই প্রক্রিয়া চলছে। এই নিয়ে হতাশার কিছু নেই। গণমাধ্যমে যা এসেছে তা সঠিক নয়।