বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি

প্রকাশিত
স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। জনগণ ব্যালটের মাধ্যমে জবাব দেবে।
শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘প্রতিবাদী নাগরিক সভা’ শীর্ষক এক অনুষ্ঠানে এসব কথা বলেন মওদুদ।
মওদুদ বলেন, আপিলের পাশাপাশি জামিন আবেদন করা হবে। পাঁচ বছর পর্যন্ত জামিন কোর্ট লিবারেল দেখে। আর তিন বছর পর্যন্ত জামিন এমনিই হয়ে যায়া। পাঁচ বছর পর্যন্ত এমন কিছু না।
বিএনপির এই নেতা বলেন, আমাদের এখানে (নাজিমউদ্দিন রোডে) যে কেন্দ্রীয় কারাগার ছিল, সেই কেন্দ্রীয় কারগার তো নাই। কিন্তু সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে বেগম জিয়াকে কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। এই কেন্দ্রীয় কারগারকে পরিত্যক্ত করা হয়েছে। কারণ এই কেন্দ্রীয় কারাগার ১শ-দেড়শ বছরের পুরানো একটা জায়গা ছিল। বেগম জিয়ার আমলে এই কারাগারের সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছিল। আমাদের সিদ্ধান্ত অনুযায়ী নদীর ওই পারে কেরানীগঞ্জে নতুন জেলাখানা তৈরি করা হয়েছে এবং তারা (বর্তমান সরকার) সেখানে স্থানান্তর করেছে।
তিনি বলেন, খালেদা জিয়াকে ১০৯ ও ৪০৯ ধারায় দণ্ড দেয়া হয়েছে। সেটা ভিন্ন একটি ধারা। তার মানে দুর্নীতি প্রতিরোধ আইনের মূল যে অভিযোগ, সেটা মিথ্যা প্রমাণিত হয়েছে। হাজার ইচ্ছার পরও এই কোর্ট সেটা গ্রহণ করতে পারেনি। নির্জলা একটি মিথ্যা অপবাদ দিয়ে তাকে খাটো করার চেষ্টা করা হয়েছে। এতে সরকার লাভবান হবে না। এর উত্তর বাংলাদেশের মানুষ আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমে দেবে।
বাংলাদেশে গণতন্ত্রণের যে সঙ্কট চলছিল, সেই সঙ্কট আরও ঘনীভূত হয়েছে বলেও মনে করেন অষ্টম জাতীয় সংসদে আইন ও বিচার বিষয়ক মন্ত্রণালয়ের দায়েত্বে থাকা মওদুদ।