বিএনপির ৩৬৮ জন পাঁচ মামলায় আসামি

প্রকাশিত

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে যাওয়ার পথে বিভিন্ন স্থানে ‘সহিংসতার’ ঘটনায় পাঁচটি মামলা দায়ের করা হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর রমনা ও শাহবাগ থানায় দায়ের করা পৃথক এসব মামলায় ৩৬৮ জনকে আসামি করা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় নেতাদের নামও রয়েছে মামলায়। এ ছাড়া অজ্ঞাতনামা আরও অনেককেই মামলার আসামি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, সরকারি কাজে বাধা, মারধর, অগ্নিসংযোগের অভিযোগে পুলিশ বাদী হয়ে এসব মামলা দায়ের করেছে।
রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, রমনা থানায় তিনটি মামলা হয়েছে। এতে ১৬০ জন এজাহারনামীয় আসামি রয়েছে। তাদের মধ্যে ১৮ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, একটি মামলায় ১০০ জন, অপর মামলায় ১০৮ জনকে আসামি করা হয়েছে। তবে কতজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে সেটি জানাতে পারেননি তিনি।
গত বৃহস্পতিবার গুলশানের বাসা থেকে বের হয়ে পুরোন ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে যান বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। পথে মগবাজার, হেয়ার রোড, কদম ফোয়ারার মোড় ও চানখারপুলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় দুটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছোড়ে।