বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতারা লা মেরিডিয়ানে আসছে

প্রকাশিত
স্টাফ রিপোর্টার: ৫০২ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের প্রায় দুই বছর প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভা। কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি দলটির ৭৮ সাংগঠনিক জেলার সভাপতি/আহ্বায়ক, অঙ্গ, সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ প্রায় ৬৯৪ জনকে এই সভায় আমন্ত্রণ জানানো হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টা থেকে দিনব্যাপী এ সভার আনুষ্ঠানিকতা চলবে।
সভায় যোগদানের উদ্দেশে ইতোমধ্যে হোটেল লা মেরিডিয়ানে আসা শুরু করেছেন আমন্ত্রিত নেতারা।
এদিকে সভাকে ঘিরে সকাল ৮টা থেকে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের গ্র্যান্ডবল রুমে প্রস্তুতি চলছে। হোটেলে প্রবেশকালে খালেদা জিয়ার ব্যক্তিগত সিকিউরিটি ফোর্স (সিএসএফ) সহ আগত সকলকে নিরাপত্তার স্বার্থে দেহ তল্লাশি করা হচ্ছে।
কার্যনির্বাহী সভার প্রথম সেশনে স্বাগত বক্তব্যে দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে তিনি শোক প্রস্তাব ও সাংগঠনিক প্রতিবেদন তুলে ধরবেন। এরপর উদ্বোধনী বক্তব্যে দেবেন চেয়ারপারসন খালেদা জিয়া। পরবর্তীতে খানিকটা বিরতির পর মূলত নির্বাহী কমিটির সভা শুরু হবে।
এদিকে সকাল থেকে লা মেরিডিয়ান হোটেলের লবিতে সভার নিবন্ধন প্রক্রিয়া পরিচালনা করছেন বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন।
প্রসঙ্গত, ২০১৬ সালে ১৯ মার্চ বিএনপির ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। দলীয় গঠনতন্ত্রে তখন পাশ করা হয় প্রতি তিন মাস কিংবা ছয় মাস অন্তর অন্তর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হবে।