বিএনপি নেতা গয়েশ্বর ও অমিত গ্রেফতার

প্রকাশিত
স্টাফ রিপোর্টার: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে আটক করেছে পুলিশ। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি অভিযোগ করে জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয় থেকে বের হওয়ার পর গয়েশ্বর রায়কে পুলিশ প্লাজার সামনে থেকে আটক করা হয়। আর জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে শান্তিনগরের বাসা থেকে মঙ্গলবার রাত ১২টার দিকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।
এদিকে মঙ্গলবার গয়েশ্বর চন্দ্র রায়ের আটকের বিষয়ে রুহুল কবির রিজভী চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘একজন রাজনীতিবিদকে এভাবে রাস্তা থেকে তুলে নেওয়ার যাওয়ার ঘটনা সভ্য রাষ্ট্রে নজিরবিহীন। এটা সরকারের গভীর ষড়যন্ত্রের অংশ বিশেষ।
রিজভী আরও জানান, এখনও আমরা জানি না, তিনি (গয়েশ্বর চন্দ্র রায়) কোথায় আছেন, কীভাবে আছেন? আমি দলের পক্ষ থেকে অবিলম্বে গয়েশ্বর চন্দ্র রায়কে তার দল ও পরিবারের কাছে ফেরত দেওয়ার দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর বাসায় তল্লাশি চালানো হচ্ছে। স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের ছেলেসহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে শান্তিনগরের বাসা থেকে পুলিশ তুলে নিয়ে গেছে।
জানা যায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টন অফিসের আশেপাশেও গোয়েন্দা পুলিশের সংখ্যা বেড়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব সেখানে অবস্থান করছেন। এছাড়া ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আহসানের পল্লবীর বাসাও পুলিশ ঘিরে রেখেছে।