বিকেলে খালেদা জিয়ার সংবাদ সম্মেলন

প্রকাশিত

বিশেষ প্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট্র মামলার রায়ের আগের দিন সংবাদ সম্মেলনে আসছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।বুধবার বিকেল ৫টায় রাজধানীর গুলশানের বিএনপি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ‌্য জানিয়েছেন। ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের তারিখ ধার্য রয়েছে। ওই মামলায় খালেদা জিয়া প্রধান আসামি।

জিয়া অরফানেজ ট্রাস্টে এতিমদের জন্য বিদেশ থেকে আসা অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের দায়েরকৃত আলোচিত মামলার দুই পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে গত বৃহস্পতিবার ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান রায়ের দিন আগামী ৮ ফেব্রুয়ারি ঠিক করেন।

অভিযোগ প্রমাণিত হলে এ মামলায় বিএনপি চেয়ারপারসনের কারাদণ্ড হতে পারে। খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানও এ মামলার আসামি। মুদ্রা পাচারের দায়ে সাত বছর কারাদণ্ডের রায় মাথায় নিয়ে পালিয়ে আছেন দেশের বাইরে। এ মামলাতেও তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

এদিকে রায়কে কেন্দ্র করে ঢাকায় সব ধরনের সভা, সমাবেশ নিষিদ্ধ করেছে ডিএমপি। মঙ্গলবার ডিএমপির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৮ ফেব্রুয়ারি ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগরে সব ধরনের ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ থাকবে। যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং রাস্তায় দাঁড়িয়ে বা বসে কোনো ধরনের মিছিল করা যাবে না।