বিরামপুর পৌরসভার মেয়র হলেন আওয়ামীলীগ মনোনিত আক্কাস আলী

প্রকাশিত

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দিনাজপুরের বিরামপুর পৌরসভা নির্বাচনে ১৫৩৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনিত আক্কাস আলী (নৌকা)। শনিবার রাতে বিরামপুর পৌর নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা সামছুল আযম বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে দ্বিতীয় ধাপে শনিবার পৌরসভার সব কেন্দ্রে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। তীব্র শীত উপেক্ষা করে সকাল থেকে কেন্দ্রে আগত সব ভোটার স্বাচ্ছন্দ্যে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেছেন।
ভোট গ্রহণ শেষে রাত ৯টার দিকে উপজেলা পরিষদে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।
সহকারি রিটার্নিং কর্মকর্তা সামছুল আযম ফলাফলের বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।
তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট মো.নুরুজ্জামান সরকার (নারিকেল গাছ) ভোট পেয়েছেন ৮ হাজার ৬৮৬ । এছাড়াও বিএনপির মনোনিত প্রার্থী হুমায়ন কবির (ধানের শীষ) ১৮০৪ এবং বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র আজাদুল ইসলাম (মোবাইল) ১৪১৬ ভোট পেয়েছেন।
এবারের নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সদস্যদের পাশাপাশি র্যা১ব, বিজিপি ও আনসার সদস্যরাও মাঠে ছিলেন।
বিরামপুর পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৩৬ হাজার ৭৪৮ জন। তার মধ্যে ১৭ হাজার ৯৭৪ জন পুরুষ ও ১৮ হাজার ৭৭৪ জন নারী ভোটার রয়েছেন।
বিরামপুর পৌরসভা নির্বাচনে ১৬টি ভোট কেন্দ্রে ১০৫টি ভোট কক্ষে ভোট গ্রহণ হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১৬ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১০৫ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২১০ জন পোলিং এজেন্ট দায়িত্ব পালন করেছেন।