ভারতে হঠাৎ বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

প্রকাশিত

ভারতে আবারও করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ১৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণ বেড়েছে ৪০ শতাংশ। ভারতে এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ১২ লাখ ১৬ হাজার ৩৩৭ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুধবারের বুলেটিনে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৯৮ জনের। দেশটিতে করোনায় মৃতের সংখ্যাও আবারও বেড়েছে। গত কয়েকদিন ধরেই দৈনিক মৃত্যু ছিল পাঁচশ’র আশপাশে। গত দু’দিন তা পাঁচশ’র নীচে নেমেছিল।

মহারাষ্ট্রে গত এক সপ্তাহে দৈনিক মৃত্যু হচ্ছিল দেড়শ’র কাছাকাছি, সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৫৬ জনের। কেরালে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে একশ’র বেশি মানুষের। বাকি সব রাজ্যে দৈনিক মৃত্যু ৫০ জনের কম রয়েছে।

গেল মে মাসে সবচেয়ে ভয়াবহ সময় অতিক্রম করেছে দিল্লি। সে সময় রাজ্যজুড়ে তীব্র অক্সিজেন সংকট দেখা দিয়েছিল। হাসপাতালে ছিল না তিল ধারনের ঠাঁই। হাসপাতালগুলোর অক্সিজেনের মজুদ ফুরিয়ে যাওয়ায় অনেক রোগীর মৃত্যু হয়েছিল সে সময়। অবশ্য নয়াদিল্লিসহ বিভিন্ন রাজ্যের করোনার সংক্রমণ নিয়মিত কমছে। তবে বিশেষজ্ঞরা মনে করছেন মানুষ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানলে যেকোনো সময় সংক্রমণ বেড়ে যেতে পারে।