মদের দোকানে র‌্যাবের অভিযান, ২৪ জনের কারাদণ্ড

প্রকাশিত

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী নগরীর একটি দেশি মদের দোকানে অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মদ বিক্রি ও সেবনের দায়ে ২৪ জনকে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার দুপুরে নগরীর উপকণ্ঠ সিটিহাট টেকর এলাকায় ‘দেশি মদের দোকান’ নামে এই দোকানটিতে এ অভিযান চালানো হয়। রাতে র‌্যাব-৫ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, দণ্ডপ্রাপ্তদের মধ্যে ২৩ জনই সেবনকারী। তাদের প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। আর দোকান মালিককে কারাদণ্ড দেয়া হয়েছে দুই বছর।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন মাজেদ এ আদেশ দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লাইসেন্স নিয়েই মদের দোকান করেছিলেন মালিক। কিন্তু লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ইচ্ছেমতো মদ বিক্রি করতেন তিনি। ফলে এলাকায় মাদকসেবীদের আনাগোনা বেড়ে গিয়েছিল। তাদের হাতে হেনস্থার শিকার হচ্ছিলেন কেউ কেউ। বিষয়টি জানতে পেরে র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল সেখানে অভিযান চালায়।

এ সময় হাতেনাতে ২৩ মাদকসেবীকে আটক করা হয়। একইসঙ্গে আটক করা হয় দোকান মালিককেও। তারপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের কারাদণ্ডের আদেশ দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট। দণ্ডপ্রাপ্ত সবাইকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।