মনোহরদীতে ‘আলোর ফেরিওয়ালা’ ঘুরছেন গ্রাহকদের দ্বারে দ্বারে

প্রকাশিত

মাহবুবুর রহমান,মনোহরদী সংবাদদাতাঃ ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দিতে নরসিংদীর মনোহরদীতে ‘আলোর ফেরিওয়ালা’ নামে পল্লী বিদ্যুৎ এর  টিম কাজ করছে। দালালদের খপ্পর এবং হয়রানি হাত থেকে গ্রাহকদের রক্ষা করতে মনোহরদী জোনাল অফিসের আওতাধীন বিভিন্ন এলাকায় কাজ করছে ‘আলোর ফেরিওয়ালা’র দুটি টিম।

ভ্যানে করে বৈদ্যুতিক সবরকম সরঞ্জামাদী নিয়ে মিটার সংযোগ দিতে পল্লী বিদ্যুতের কয়েকজন কর্মী মানুষের বাড়ি বাড়ি যাচ্ছেন। বিদ্যুৎবঞ্চিত গ্রাকরা বিদ্যুৎ অফিসে না গিয়ে মিটার সংযোগসহ সব ধরণের সুবিধা পাবেন এই আলোর ফেরিওয়ালাদের কাছ থেকে। ঘরে ওয়ারিং সম্পন্ন করে প্রয়োজনীয় কাগজপত্র ও জামানতের টাকা আলোর ফেরিওয়ালদের কাছে জমা দিলে ৫ মিনিটেই মিলবে বিদ্যুৎ সংযোগ। গত কয়েকদিন থেকেই পল্লীবিদ্যুতের মনোহরদী জোনাল অফিস এই কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

মনোহরদীতে ‘আলোর ফেরিওয়ালা’ কার্যক্রম দেখতে আজ উপজেলার গোতাশিয়া ইউনিয়নের সর্বলক্ষণা গ্রামে উপস্থিত হন নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. ইউসুফ।

এ সময় তার সাথে ছিলেন ডিজিএম (কারিগরী) প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, মনোহরদী জোনাল অফিসের ডিজিএম মো. শাহজাহান, এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর মো. নাজমুল কবীর, এলাকা পরিচালক মো. হামিদুর রহমান, পাঁচকান্দী অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মো. আবু বকর সিদ্দিক প্রমুখ।

নরসিংদী পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. ইউসুফ বলেন, গ্রাহকদের দ্রুত বিদ্যুৎ সংযোগ সেবা দিতে এবং হয়রানিমুক্ত করার লক্ষে এ উদ্যোগ নেওয়া হয়েছে। এখন থেকে নিয়মিত এ সেবা কার্যক্রম চলবে।