মনোহরদীতে সামাজিক দূরত্ব না মানায় ১২ মামলায় ২৯ হাজার তিন’শ টাকা জরিমানা

প্রকাশিত

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি:
নরসিংদীর মনোহরদীতে করোনাভাইরাস (কোভিড -১৯) সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে সামাজিক দূরত্ব না মানায় ভ্রাম্যমাণ আদালতে ১২টি মামলায় ২৯ হাজার তিন’শ টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (২২ মে) জনসমাগম রোধ, দোকান বন্ধ রাখা এবং বাজারে জিনিষপত্রের দাম ঠিক রাখা হচ্ছে কী না নানাবিধ বিষয়ে তদারকি করা হয়।

নরসিংদী জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর অনুমতিক্রমে মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সার্বিক তত্ত্বাবধানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো. ইকবাল হাসান এর নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস টিম এ সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর সাথে থেকে আইনাশৃংখলা রক্ষায় সার্বিকভাবে সহোযোগিতা মনোহরদী বাজারের যে সকল স্থানে জনসমাগম হয় এরকম জায়গাসমূহে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যেন বেশি দামে বিক্রি করতে না পারে সেজন্যও বাজার তদারকি করা হয়।

তাছাড়া, যেন মনোহরদী উপজেলা থেকে অন্য উপজেলায় বা নরসিংদী জেলা থেকে অন্য জেলায় যাতায়াত করতে না পারে সেজন্য বাধা প্রদান করা হয়।

এসময় সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তার করার অপরাধে সংক্রামক রোগ নিয়ন্ত্রন আইন, ২০১৮ এবং বাংলাদেশ দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ১২ টি মামলায় মোট ২৯ হাজার তিন’শ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনায় উপজেলা ও ভূমি প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কোর্টের পেশকার মোবাইল কোর্ট সংক্রান্ত কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতাই করেন।

এসম মনোহরদী সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান
বলেন, সরকারের দেয়া নির্দেশনাগুলো মেনে চলুন। আপনারা বাড়িতে থেকে আমাদেরকে সহযোগিতা করুন। ঘরে থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন, সরকার সবসময় আপনাদের পাশে আছে।