মন্তব্য কোরিওগ্রাফারের ‘ডান্সার হিসেবে ক্যাটরিনা পুরো জিরো’

প্রকাশিত
অনলাইন ডেস্ক ঃ নাচের রানীর নাচ নিয়ে কেউ এমন মন্তব্য করতে পারে ভাবতেই অবাক লাগে। যার নাচ তরুনদের চিত্ত সুখ কেড়ে নিতে সক্ষম তার নাচ নিয়েই তেলেগু কোরিওগ্রাফারের এমন মন্তব্য ছিলো। 

‘শীলা কি জওয়ানি’, ‘চিকনি চামেলি’, ‘কামলি,’ ‘আফগান জালেবি,’র মতো জনপ্রিয় বলিউড গানের সঙ্গে চোখে ভাসে ক্যাটরিনা কাইফের নামও। তার নাচের তালে বুদ বলিউডপ্রেমীরা। অথচ আগে নাচ করতে হবে শুনলেই ভয়ে কুঁকড়ে যেতেন তিনি।

ক্যাটরিনা জানান, তার ক্যারিয়ারের সবচেয়ে বড় বাধা হল নাচ। তেলুগু ছবিতে ভেঙ্কটেশের সঙ্গে শুটিংয়ের সময় রাজা সুন্দরম ছিলেন কোরিওগ্রাফার। নায়িকা বুঝতে পারেন যে, তার নাচের স্টেপ দেখে রাজা বেশ বিরক্ত।

কিন্তু কতটা তা বুঝতে পারেননি। ‘ওয়ান্টেড’ ছবির শুটিংয়ের সময় রাজা সুন্দরম সালমান খানকে বলেন যে, ‘ডান্সার হিসেবে ক্যাটরিনা পুরো জিরো।’ কথাটায় ভীষণ হকচকিয়ে যান ক্যাটরিনা। তখনই ঠিক করেন যে, তার জীবনের এই বাধাকে তিনি জয় করবেনই। সেই সময় বীরু কৃষ্ণনের কাছে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত রোজ শুরু হয় তার কত্থক (নাচের একটি ধরন) অভ্যেস।

অন্যদিকে কোরিয়োগ্রাফার বসকো-সিজার তাকে আত্মবিশ্বাস জোগান ‘রেস’ ছবিতে পারফর্ম করার জন্য। সেই থেকে শুরু নৃত্যশিল্পী ক্যাটরিনার যাত্রা শুরু। এখন ক্যাটরিনা ছবির নাচ থেকে শুরু করে অ্যাওয়ার্ড শো কাঁপাচ্ছেন পায়ের তালেই।