মাগুরায় ক্ষ‚দ্র-নৃতাত্বিক স্কুলছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

প্রকাশিত

 

আশরাফ হোসেন পল্টু,মাগুরা জেলা প্রতিনিধি-
মাগুরায় ক্ষ‚দ্র-নৃতাত্বিক জনগোষ্ঠীর ৪০ জন স্কুলছাত্রীকে বুধবার বিনামূল্যে গোলাপী রংয়ের বাইসাইকেল, ১৩১ জন ছাত্র-ছাত্রীকে মাথাপিছু ১ হাজার ৫০০ টাকা হারে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান ও ১০ জন ভ‚মিহীন পরিবারকে নির্মাণ করে দেয়া হয়েছে বসত ঘর।
ক্ষুদ্র-নৃতাত্বিক জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্পের আওতায় তাদেরকে এ সুবিধা দেয়া হয়েছে বলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান জানান।
মাগুরা শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে এ বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবুল ফকির, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম।
অনুষ্ঠানে সাইফুজ্জামান শিখর এমপি বলেন,‘ক্ষ‚দ্র-নৃতাত্বিক জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ব্যাপকভাবে কাজ করে যা”েছন। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সমাজের অগ্রসর জনগোষ্ঠীর এক কাতারে নিয়ে আসার জন্য নিরলসভাবে কাজ করে যা”েছন বঙ্গবন্ধু কন্যা। যার সুফল ইতিমধ্যে ক্ষ‚দ্র-নৃতাত্বিক জনগোষ্ঠী পেতে শুরু করছে। আপনারা প্রাণ খুলে মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।