মাদকের নেশায় জড়িয়েছিলেন যে বলিউড তারকারা

প্রকাশিত

বিনোদন ডেস্ক-

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে তৈরি হয়েছে রহস্য। এই ঘটনা তদন্ত করছে ভারতের সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন। দিন যত গড়াচ্ছে এই অভিনেতার বিষয়ে প্রকাশ্যে আসছে নানা তথ্য।

সম্প্রতি জানা যায়, মাদক সেবন করতেন সুশান্ত। পরবর্তী সময়ে বিষয়টি তদন্ত শুরু করে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। এরপর মাদক কাণ্ডে জড়িয়েছে সুশান্তের প্রেমিকা অভিনেত্রী রিয়া চক্রবর্তীর নাম।

এদিকে অভিনেত্রী কঙ্গনা রাণৌত দাবি করেছেন, বলিউডের অনেক তারকা মাদক সেবন করেন। এছাড়া তাদের রাতের পার্টিতে চলে মাদকের আসর।

তবে বলিউড তারকাদের মাদক কাণ্ডে জড়ানোর বিষয় নিয়ে বিতর্ক এবারই প্রথম নয়। এর আগে বেশ কয়েকজন তারকা মাদক সেবনের জন্য খবরের শিরোনাম হয়েছেন।

সঞ্জয় দত্ত: ‘খলনায়ক’ সিনেমাখ্যাত বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। মাদক বিতর্কে জড়িয়েছেন তিনি। মাদক সেবনের বিষয়টি নিজেই স্বীকার করেছেন এই তারকা। এক সাক্ষাৎকারে সঞ্জয় জানান, ১২ বছর তিনি মাদকাসক্ত ছিলেন। এমন কোনো মাদক নেই যেটি তিনি সেবন করেননি। এই অভিনেতাকে নিয়ে নির্মিত ‘সাঞ্জু’ সিনেমাতেও তার মাদক সেবনের বিষয়টি তুলে ধরা হয়েছে।

মণীষা কৈরালা: মাদক সেবন করতেন বলিউড অভিনেত্রী মণীষা কৈরালা। তবে ক্যানসারের সঙ্গে লড়াইয়ের পর জীবনকে নতুনভাবে শুরু করেছেন এই অভিনেত্রী। এখন বিভিন্ন সময় তাকে মাদক বিরোধী কথা বলতে শোনা যায়।

ফারদিন খান: অভিনেতা ফারদিন খান। সিনেমায় এখন তাকে খুব একটা দেখা যায় না। ২০০১ সালে কোকেন কিনতে গিয়ে হাতে নাতে ধরা পড়েছিলেন। পরবর্তী সময়ে নারকোটিক্স ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্স আইনে ২৭ ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের হয়।

রণবীর কাপুর: বলিউডের হার্টথ্রব নায়ক রণবী কাপুর। তিনিও মাদকের নেশায় জড়িয়েছিলেন। এমনকি তাকে মাদক নিরাময় কেন্দ্রেও পাঠানো হয়। এক সাক্ষাৎকারে এই অভিনেতা বলেন, ‘আমি কলেজে পড়ার সময় মাদক সেবন করেছি। কিন্তু বুঝতে পেরেছিলাম যদি এটি চালিয়ে যেতে থাকি জীবনে কিছুই করতে পারব না। সবার জীবনেই ভুল হয়।’

হানি সিং: বলিউড প্লেব্যাক গায়ক হানি সিং। মাদক সেবনের কথা নিজেই স্বীকার করেছেন তিনি। মাঝে দীর্ঘদিন মিডিয়া দূরে ছিলেন। গুঞ্জন শোনা যায়, মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি করা হয়েছে তাকে। তবে পরবর্তী সময়ে এই গায়ক জানান, মাদক নিরাময় কেন্দ্রে নয়, বাড়িতে থেকেই চিকিৎসকদের পরামর্শ নিয়েছেন তিনি।

প্রতীক বাব্বর: মাদক সেবনের কথা অকপটে স্বীকার করেন অভিনেতা প্রতীক বাব্বর। মাত্র ১৩ বছর বয়সেই মাদকের নেশায় জড়িয়েছিলেন তিনি। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘অন্যদের মতো পার্টিতে গিয়ে রাতের বেলায় মাদক সেবন করতাম না। সারাদিন চাঙ্গা থাকতে সকালে মাদক নিতাম। নিজেকে টিকিয়ে রাখতে এটির প্রয়োজন ছিল।’

বিজয় রাজ: বলিউড অভিনেতা বিজয় রাজ। ২০০৫ সালে দুবাইয়ের একটি বিমানবন্দরে মাদকসহ ধরা পড়েছিলেন তিনি।

Be the first to write a comment.

Leave a Reply