মানিকগঞ্জের কোচিং সেন্টারের ২ শিক্ষক আটক

প্রকাশিত

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইরে মোবাইল ফোনে প্রশ্ন ও বই নিয়ে পরীক্ষা কেন্দ্রে ঘুরাফেরার দায়ে কোচিং সেন্টারের ২ শিক্ষককে আটক করে থানায় সোপর্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা।
সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে সিংগাইর পাইলট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।
আটক ব্যক্তিরা হলেন, সিংগাইর উপজেলার গোলড়া এলাকার হুমায়ন কবিরের ছেলে রুবেল হোসেন এবং একই উপজেলার সানাইল এলাকার ফরহাদ হোসেনের ছেলে শরিফুল ইসলাম।
রুবেল হোসেন সরকারি দেবেন্দ্র কলেজ থেকে ব্যবস্থাপনা বিষয়ে এবং একই শিক্ষা প্রতিষ্ঠান থেকে শরিফুল রাষ্ট্রবিজ্ঞানে ¯œাতক সম্পন্ন করেছেন। সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়নের চারাভাঙ্গা এলাকার ফ্রেন্ডস কোচিং সেন্টারের শিক্ষক তারা।
ফ্রেন্ডস কোচিং সেন্টারের পরিচালক মনোয়ার হোসেন জানান, কোচিং সেন্টারে প্রথম শ্রেনি থেকে দশম শ্রেনি পর্যন্ত কোচিং করানো হয়। কোচিং সেন্টারে তিনিসহ মোট ৫ জন শিক্ষক রয়েছে। এদের মধ্যে রুবেল এবং শরিফুল ইসলাম ইংরেজির শিক্ষক হিসেবে কোচিং এ নিয়োজিত রয়েছে। তবে প্রশ্নসহ তাদেরকে আটকের বিষয়ে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।
এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. যুবায়ের হোসেন জানান, সকালে পরীক্ষা শুরু হওয়ার পূর্বে তারা দুই জন সন্দেহজনকভাবে পরীক্ষা কেন্দ্রের সামনে দিয়ে ঘুরাফেরা করছিল। পরে তাদের দেহ তল�াশী করে গাইড বই ও স্মার্ট ফোন জব্দ করা হয়। এসময় তাদের নিকট থেকে জব্দ করা ওই মোবাইল ফোনে ইংরেজী পরীক্ষার প্রশ্ন পাওয়া যায়। পরে তাদেরকে সিংগাইর থানা পুলিশের হেফাজতে দেওয়া হয়।
সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।