মানিকগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান ও এক সদস্যকে সাময়িক বহিষ্কার

প্রকাশিত

সাইফুল ইসলাম, মানিকগঞ্জ প্রতিনিধি-
অনিয়মের অভিযোগে মানিকগঞ্জে দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও এক ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।
বহিষ্কৃতরা হলেন মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রম ইউপি চেয়ারম্যান মো. রাকিব হোসেন ফরহাদ, হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান মো. কামাল হোসেন ও একই ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের সদস্য মো. কামাল হোসেন।
মানিকগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফৌজিয়া খান জানান, ১% ও এলজিএসপি-৩ এর বিভিন্ন প্রকল্প গ্রহণে সরকারি বিধি অনুসরণ না করা, নিয়ম-বহির্ভূতভাবে কাজের জন্য অগ্রিম অর্থ উত্তোলন এবং ভূয়া বিল ভাউচার দাখিলসহ কাজ না করে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রাকিব হোসেন ফরহাদকে সাময়িক বহিস্কার করা হয়েছে।
এদিকে, গভীর নলক‚প বসানোর কথা বলে অর্থ আদায়ের অভিযোগে হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কামাল হোসেনকেও বহিস্কার করা হয়।
অপরদিকে, দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ঘর প্রদানের নামে অর্থ আদায়ের অভিযোগে হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য মো: কামাল হোসেনকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।
ফৌজিয়া খান আরো জানান, তাদের বিরুদ্ধে অভিযোগগুলো স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। জেলা প্রশাসক অভিযুক্তদের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা প্রহণের সুপারিশ কওে স্থানীয় সরকার বিভাগের উপসচিব বরাবর পাঠান।
পরে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর নিকটও অভিযোগ প্রমাণীত হলে গতকাল সোমবার ( ৭ সেপ্টেম্বর) তার স্বাক্ষরিত পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে ৩ জনপ্রতিনিধিকে সাময়িক বহিস্কার করে বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

Be the first to write a comment.

Leave a Reply