মৌলভীবাজার জেলার শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত

আবদুল আহাদ, মৗলভীবাজার-
মৌলভীবাজার জেলার শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলার প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি আসম কামরুল ইসলাম। মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক বাছাই প্রতিযোগিতায় মানসম্মত প্রাথমিক শিক্ষা খাতসহ সকল খাতে বিশেষ অবদান রাখায় তাঁকে জেলার শ্রেষ্ট চেয়ারম্যান মনোনীত করা হয়। এ নিয়ে তিনি তৃতীয় বারের মতো জেলার শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।
জানা যায়, শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি সু-নিশ্চিত করতে এলাকার প্রত্যন্ত অঞ্চলের অভিভাবকদের বিদ্যালয়ের প্রতি উদ্বুদ্ধ করা হয়। উপজেলা প্রাথমিক অফিসে কর্মকর্তাদের যথাসময়ে উপস্থিতি নিশ্চিত করতে ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে বসানো হয়েছে ‘ফিঙ্গারপ্রিন্ট রিডার’ নামক যন্ত্র। পাশাপাশি সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে প্রাথমিক শিক্ষা অফিসসহ উপজেলা প্রশাসন ভবন। এছাড়াও কুলাউড়ার ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়নে মোট ১৯৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশটিতে মিড ডে মিল, সততা ষ্টোর, ক্ষুদে ডাক্তারসহ বিভিন্ন কর্মসূচি চালু হয়। শিশুদের মনকাড়তে মনোমুগ্ধকরভাবে সাজানো হয়েছে প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষ। প্রতিটি বিদ্যালয়কেও আকর্ষণীয় সাজে সাজানো হয়েছে। এতে পাঠ্য সংশ্লিষ্ট চিত্র ও শিক্ষণীয় ব্যানার এবং খ্যাতিমান মনিষীদের ছবি সাজানো রয়েছে।
আসম কামরুল ইসলাম জানান, জাতীর জনকের কন্যা, দেশরতœ শেখ হাসিনার হাত ধরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছি। সুশৃঙ্খল শিক্ষার বীজ বপনের একমাত্র মাধ্যম হলো প্রাথমিক বিদ্যালয়। একটি শিশু শুরু থেকেই উন্নতমানের পরিবেশে বেড়ে উঠলে ভবিষ্যতে সম্পদে পরিণত হবে।