রংপুরে যাত্রা শুরু করলো বর্ণমালা গ্রন্থাগার।

প্রকাশিত

গোলাম আযম সরকার,(রংপুর)
আমাদের সংগ্রহ, আমরা পড়ি’ এই শ্লোগান ধারন করে রংপুরে যাত্রা শুরু করলো বর্ণমালা গ্রন্থাগার। শনিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের ৪র্থ ব্যাচের শিক্ষার্থীরা তাদের শিক্ষা সমাপনী দিবসে কার্যক্রম শুরু হয়। এসময় বিভাগের শিক্ষক ও বর্ণমালা গ্রন্থাগারের উদ্যোক্তা উমর ফারুকের হাতে বই তুলে দিয়ে এই গ্রন্থাগারের শুভসূচনা করেন শিক্ষার্থীরা।
বর্ণমালা গ্রন্থাগারের উদ্যোক্তা উমর ফারুক বলেন, তিনি খুবই আনন্দিত। এ এক অনন্য মুহূর্ত তার জন্য। এই গ্রন্থাগারে টাকার অঙ্কে কোনো ব্যয় নেই। সদস্য ফি নেই। নেই কোনো বাৎসরিক চাঁদাও।
তিনি বলেন, আমরা সবাই মিলে বই সংগ্রহ করবো, পড়বোও সবাই মিলে। এটা আমাদের সবার সংগ্রহ। এ গ্রন্থাগার আমাদের সবার। আমাদের সবার অধিকার থাকবে বর্ণমালায়। অনেকের অংশীদারিত্ব থাকায় বইঘর একদিন সত্যিই সমৃদ্ধ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি আরও বলেন, এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ। এ উদ্যোগ অবশ্যই আমাদের আরও বেশি বইমুখী করে তুলবে। এ গ্রন্থাগার আমাদের সবার। আমাদের সবার অধিকারে থাকবে বর্ণমালায়। অনেকের অংশীদারিত্ব থাকায় বইঘর একদিন সত্যিই সমৃদ্ধ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ। বইপ্রেমী সবাইকে বর্ণমালা গ্রন্থাগারের সদস্য হওয়ার জন্য আহ্বান জানান তিনি।