রংপুর নির্বাচনে পরাজিত প্রার্থীর বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ

প্রকাশিত

রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) নির্বাচনে ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে পরাজিত প্রার্থীর সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় কয়েকজনকে আটক করেছে পুলিশ ।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে নগরীর সেন্ট্রাল রোডে এ সংঘর্ষ হয়। পরিস্থতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ লাঠিচার্জ করলে বিক্ষোভকারীদের সঙ্গে এ সংঘর্ষ বাধে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার অনুষ্ঠিত রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করে এক ভোটের ব্যবধানে হেরে যান আবুল মঞ্জুম কুঠিয়াল। তিনি পেয়েছেন ১৮৯৩ ভোট । ওই ওয়ার্ডের মামুনুর রশিদ মানিক মাস্টার ১৮৯৪ ভোট পেয়ে নির্বাচিত হন।

ফল প্রকাশে কারচুপির অভিযোগ এনে শুক্রবার বেলা ১১টার দিকে ওই এলাকার শতাধিক নারী-পুরষকে সঙ্গে নিয়ে রসিক নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয়ের দিকে রওয়ানা হন মঞ্জুম কুঠিয়াল। নগরীর সেন্ট্রাল রোড এলাকায় মিছিলটি পৌঁছালে বাধা দেয় পুলিশ।

এ সময় বিক্ষোভকারীরা বাধা উপেক্ষা করে রিটার্নিং অফিসারের কার্যালয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ শুরু করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বিক্ষোভকারীদের অন্তত ২০ জন আহত হন।

পরে পরাজিত কাউন্সিলর প্রার্থী মঞ্জুম কুঠিয়ালসহ কয়েকজনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

এ ব্যাপারে কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া জানান, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

বিএইচ

Be the first to write a comment.

Leave a Reply