রংপুর সিটি কপোরেশনে আওয়ামীলীগের মোট ভোট ব্যাংক ৬২ হাজার ৪০০

প্রকাশিত

গোলাম আযম সরকার(রংপুর)
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু ৯৮ হাজার ভোটের ব্যবধানে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার কাছে হেরে যাওয়া কারনে আওয়ামীলীগের ভোট ব্যাংক নিয়ে আলোচনা চলছে পুরোদমে ।
সিটি কপোরেশনের ভোটাররা বলছেন সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ঝন্টু যে ৬২ হাজার ৪০০ ভোট পেয়েছেন, সেটি মুলত আওয়ামীলীগের ভোট ব্যাংক। তবে রংপুর সিটিতে আওয়ামী লীগের ভোটব্যাংক এক লাখ ২০ হাজার বলে দাবি করেছেন দলের মহানগর সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।
তিনি সাংবাদিকদের বলেন, প্রার্থীর সমন্বয়হীনতা ও খামখেয়ালিপনার কারণে তিনি অর্ধেক ভোট পাননি। যে ৬২ হাজার ভোট তিনি পেয়েছেন তা রংপুরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের, যারা সব সময় মাঠে থাকেন। কিন্তু যারা আওয়ামী লীগের সাধারণ ভোটার, তাদেরকে দলের প্রার্থী সমন্বয় করতে না পারায় তারা তাকে ভোট না দিয়ে মুখ ফিরিয়ে নিয়েছেন। যুক্তি হিসেবে তিনি বলেন, রংপুর যে আওয়ামী লীগের ঘাঁটি তার প্রমাণ ৩৩টি সাধারণ ও ১১টি সংরক্ষিত কাউন্সিলরের মধ্যে ২৪টি কাউন্সিলর পদেই আওয়ামী লীগ প্রার্থীরা বিপুলভাবে জয়লাভ করেছেন। এর মাধ্যমে প্রমাণিত হয়, সাধারণ ভোটারদের সাথে প্রার্থীর সমন্বয়হীনতার কারণে তিনি কম ভোট পেয়েছেন।