রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুরে মেনিলা করপোরেশন টুপি কারখানায় অগ্নিকান্ড!

প্রকাশিত

রাজীব হাসান আকাশ,চ্যানেল সিক্স উত্তরা: রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুরে রপ্তানীমুখি গার্মেন্ট মেনিলা করপোরেশন নামে একটি টুপি কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা ও টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ৪টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি ভাবে নিয়ন্ত্রনে আনে। এতে কোন হতাহতোন কোন ঘটনা ঘটেনি। তবে,অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা ও প্রাণহানি হাত থেকে প্রায় আড়াইশ পোষাক শ্রমিক রক্ষা পেল।
আজ সোমবার সকাল পৌনে ৮টার দিকে মেনিলা করপোরেশন নামে ওই টুপি কারখানার ৫ম তলা ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় এ আগুন লাগে।
উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আযম সিদ্দিকী আজ সকালে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।
উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলাম আজ ঘটনার জানান, আজ সোমবার সকাল পৌনে ৮টার দিকে উত্তরা পূর্ব থানার আব্দুল্লাহপুর এলাকার মেনিলা করপোরেশন নামে একটি টুপি কারখানার ৫ম তলা ভবনের দ্বিতীয় তলায় প্রথমে আগুন লাগে। পরে মুহুর্ত্বের মধ্যে আগুনের লেলিহান শীখা ওই ভবনের তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করছে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এই কর্মকর্তারা।
দি লাইফ সেভিং ফোর্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা ও টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ৪টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল পৌনে ১০টার দিকে আগুন পুরোপুরি ভাবে নিয়ন্ত্রনে আসে। ততোক্ষনে আগুনে ওই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলার বিপুল পরিমান তৈরী টুপি,মেশিনপত্র ,আসবাবপত্র ও অন্যান্য মালামাল ভস্মীভূত হয়ে গেছে।
রপ্তানীমুখি গার্মেন্ট মেনিলা করপোরেশন টুপি কারখানার মালিক মো: মিজানুর রহমান আজ জানান, আজ সকাল পৌনে ৮টার দিকে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে হঠাৎ করে আগুনের সুত্রপাত হয়। এতে করে তার টুপি কারখানার, টুপি,মেশিনপত্র ,আসবাবপত্র ও অন্যান্য মালামাল সহ প্রায় ২০ থেকে ২৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।