রাজ্জাক-সাব্বিরকে নিয়ে পরিকল্পনা

প্রকাশিত

ক্রীড়া প্রতিবেদক :ঢাকা টেস্ট একাদশে দেখা যেতে পারে স্পিনার আব্দুর রাজ্জাক ও ব্যাটসম্যান সাব্বির রহমানকে।

চট্টগ্রাম টেস্টে অভিজ্ঞ আব্দুর রাজ্জাকে টপকে সানজামুল ইসলামের উপর আস্থা রেখেছিল টিম ম্যানেজম্যান্ট। অভিষিক্ত সানজামুলের বোলিং পারফরম্যান্সে সন্তুষ্ট নয় টিম ম্যানেজম্যান্ট। দ্বিতীয় টেস্টে তাকে রাখা হয়নি। চট্টগ্রাম টেস্টের আগেই দল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল রাজ্জাককে। সেই রাজ্জাকে আবার ঢাকা টেস্ট দলে ফিরিয়ে এনে তাকে ঘিরেই পরিকল্পনা সাজাচ্ছে টিম ম্যানেজম্যান্ট। যতদূর জানা গেছে আব্দুর রাজ্জাককে দেখা যাবে ঢাকা টেস্টের একাদশে।

অধিনায়ক মাহমুদউল্লাহ তাকে খেলানোর ইঙ্গিতও দিয়েছেন,‘উনি (রাজ্জাক) খুব বিবেচনায় আছেন খেলার জন্য। তারপরও আমরা একাদশ চূড়ান্ত করিনি। টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে চূড়ান্ত করব।’

রাজ্জাকে ফেরানোর পাশাপাশি দলে ফিরতে পারেন সাব্বির রহমানও। মোসাদ্দেকের জায়গায় ফিরতে পারেন সাব্বির। মোসাদ্দেকের ব্যাটিং নিয়ে কিছুটা চিন্তিত টিম ম্যানেজম্যান্ট। বিশেষ করে প্রথম ইনিংসে দলের বিশেষ সময়ে তার উইকেট ‘উপহার’ দেওয়ায় ক্ষিপ্ত সবাই। তবে দ্বিতীয় ইনিংসে তার রক্ষণাত্মক ব্যাটিং পেয়েছে প্রশংসা। তবুও ঢাকা টেস্টে তাকে বিবেচনায় আনছে না টিম ম্যানেজম্যান্ট।

মোসাদ্দেককে নিয়ে মাহমুদউল্লাহ বলেছেন,‘প্রথম ইনিংসে ওর শুরুটা ভালো ছিল। কিন্তু‘‘রাশ অফ ব্লাড’’ ওই শট খেলে ফেলেছে। দ্বিতীয় ইনিংসে ও খুব কষ্ট করে ব্যাট করছিল। ও শট খেলতে পছন্দ করে। কিন্তু মিড অফ-মিড অন সব উপরে ছিল। উইকেট গেলে সমস্যা হতে পারে তাই ও রক্ষণাত্মক খেলেছে। আমার আর ওর জুটির মূলমন্ত্রই ছিল এটি।’

সাব্বির রহমান নেই সেরা সময়ে। তবুও সুযোগ পেতে পারেন ঢাকা টেস্টে। অভিজ্ঞ ব্যাটসম্যান নিয়েই মাঠে নামতে চাচ্ছে টিম ম্যানেজম্যান্ট। চট্টগ্রাম টেস্টের মতো এবার হবে ঢাকা টেস্টের একাদশ। সাত ব্যাটসম্যান, তিন স্পিনার আর এক পেসার।