রাতে ঢাকা আসছেন মক্কা-মদিনার সিনিয়র দুই খতিব

প্রকাশিত

তিন দিনের সফরে সৌদি আরবের মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীর সিনিয়র দুই ইমামসহ ৬ সদস্যের প্রতিনিধি দল মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে বাংলাদেশে আসছেন।

সৌদি আরবের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন পবিত্র কাবা শরিফ ও মসজিদে নববীর সম্মানিত ইমাম, খতিব এবং ভাইস প্রেসিডেন্ট শায়খ ড. মুহাম্মদ বিন নাসির আল খুজাইম।

প্রতিনিধি দলে আরও রয়েছেন মসজিদের নববীর সম্মানিত ইমাম ও খতিব শায়খ ড. আবদুল মহসিন বিন মুহাম্মদ আল কাসিম, সৌদি আরবের ধর্ম মন্ত্রণালয়ের ২ জন কর্মকর্তা, সৌদি আরবের উচ্চ পর্যায়ের আলেম ও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। সৌদি এয়ারলাইন্সের এসভি৮০২ ফ্লাইটে রাতে তারা জেদ্দা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন। বাংলাদেশ সময় বুধবার ভোরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাদের অবতরণের কথা রয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৬ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে আলেম-ওলামা মহাসম্মেলনের আয়োজন করা হয়েছে। মহাসম্মেলনে মসজিদুল হারাম ও মসজিদে নববীর খতিবরা বিশেষ অতিথি হিসেবে অংশ নেবেন।

ওই প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। ৭ এপ্রিল তাদের সৌদি আরবে ফিরে যাওয়ার কথা রয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের দাবী, দীর্ঘ চল্লিশ বছরের মধ্যে এটাই প্রথম পবিত্র বায়তুল্লাহ শরিফ ও মসজিদে নববীর ইমামদ্বয়সহ সৌদি আরবের শীর্ষ পর্যায়ের ছয় সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের বাংলাদেশে আগমন। যদিও ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃপক্ষ চেষ্টা করেছিল মক্কার মসজিদুল হারামের প্রধান ইমাম ড. শায়খ আবদুর রহমান আস সুদাইসি ও মদিনা শরিফের মসজিদে নববীর সিনিয়র ইমাম শায়খ ড. আলী বিন আবদুর রহমান আল হুযাইফিকে বাংলাদেশে নেওয়ার। কিন্তু শারিরীকভাবে অসুস্থ থাকায় এই দুইজন বাংলাদেশে সফরে অপারগতা প্রকাশ করেন।

Be the first to write a comment.

Leave a Reply