রাত পোহালেই বাগেরহাট পৌর নির্বাচন,সকল প্রস্তুতি সম্পন্ন:জেলা রিটার্ণিং কর্মকর্তা

প্রকাশিত
বাগেরহাট প্রতিনিধিঃ
আগামীকাল রবিবার বাগেরহাট পৌরসভার নির্বাচন। নির্বাচন অনুষ্ঠানের জন্য শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট পৌরসভার ১৫ টি কেন্দ্রে ইভিএম মেশিনসহ ভোট গ্রহনের জন্য প্রয়োজনীয় আনুসঙ্গিক সামগ্রী পাঠানো হয়েছে। দায়িত্বে থাকা আনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ভোটগ্রহন কর্মকর্তারা কেন্দ্রে পৌঁছেছেন। রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে বলে জানিয়েছেন বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফারাজী বেনজীর আহমেদ।
বাগেরহাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খাঁন হাবিবুর রহমান এবং বিএনপি মনোনীত প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ৬ টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিন সাধারণ ওয়ার্ড অর্থাৎ ৫, ৬ ও ৭ নং সাধারণ ওয়ার্ডে আবুল হাশেম শিপন, আলহাজ্ব তালুকদার আব্দুল বাকী এবং শাহ নেওয়াজ মোল্লা দোলন বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইতোমধ্যে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামীকাল ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বাগেরহাট পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে ৩৮ হাজার ২‘শ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১৮ হাজার ৪‘শ ২১জন পুরুষ এবং ১৯ হাজার ৭‘শ ৭৯ জন নারী রয়েছেন।
বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফারাজী বেনজীর আহমেদ জানান, বাগেরহাট পৌরসভা নির্বাচনের জন্য আমরা সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছি। নির্ধারিত সময়ে সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন অনুষ্ঠানের জন্য ইভিএম মেশিনসহ সকল সামগ্রী পাঠানো হয়েছে। সুষ্ঠ নির্বাচন পরিচালনার জন্য প্রতিটি কেন্দ্রে ম্যাজিষ্ট্রেট, পুলিশ, বিজিবি র‌্যাব সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন তিনি।