শীঘ্রই চালু হতে চলেছে ঢাকা-গুয়াহাটি বিমান পরিষেবা

প্রকাশিত

সুকুমার সরকার, ঢাকা: যাত্রীদের জন্য সুখবর। শীঘ্রই চালু হতে চলেছে ঢাকা-গুয়াহাটি বিমান পরিষেবা। ঢাকা থেকে কলকাতা ও দিল্লির মধ্যে সরাসরি বিমান পরিষেবা অনেকদিন ধরেই চলছে। এবার ওই পথে আরও একধাপ এগিয়ে ঢাকা থেকে অসমের গুয়াহাটি পর্যন্ত সরাসরি বিমান পরিষেবা চালু হতে চলেছে।

[ভণ্ড বাবার যৌন লালসার শিকার, দিল্লির আশ্রম থেকে উদ্ধার ৪০ নাবালিকা]

এই পরিষেবা চালু করা দিকে বেশ কয়েকধাপ এগিয়ে গিয়েছে ভারত ও বাংলাদেশ। বুধবার বিকালে ঢাকা সচিবালয়ে অসমের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের বৈঠক করেন। ওই আলোচনায় দ্রুত বাংলাদেশ বিমান ও নভোএয়ারের ঢাকা-গুয়াহাটি ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ফেব্রুয়ারি গুয়াহাটিতে অনুষ্ঠিত হতে চলা বৈশ্বিক বিনিয়োগ সম্মেলনে রাশেদ খানকে আমন্ত্রণ জানান বিশ্বশর্মা।

এদিন অসমের অর্থমন্ত্রী বলেন, প্রায়  ৩.৪ কোটি মানুষ নিয়ে অসম ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সবচেয়ে বড় রাজ্য। রাজ্য সরকার এখানে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টির জন্য পরিকাঠামোর উন্নয়ন ও আইন প্রণয়ন করেছে। ফলে বাংলাদেশি শিল্পপতিরা কৃষি, খাদ্য প্রক্রিয়াকরণ, আইটি, পেট্রো কেমিক্যাল, ফার্মাসিউটিক্যালস ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি সেক্টরে বিনিয়োগের পূর্ণ সুবিধা গ্রহণ করতে পারেন।

Be the first to write a comment.

Leave a Reply