শেরপুরে ছাত্রলীগের হরতালের ডাক

প্রকাশিত

নিউজ শেরপুর: শেরপুর জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। একইসঙ্গে এ কমিটির প্রতিবাদে হরতালের ডাক দেয়া হয়েছে।

রোববার সন্ধ্যায় শহরে এক বিক্ষোভ মিছিল করে এ কমিটি গঠনের প্রতিবাদ জানায় স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগের নেতা-কর্মীরা।

কমিটি থেকে বাদ পড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম সম্রাটের নেতৃত্বে সদ্য ঘোষিত জেলা ছাত্রলীগের এ কমিটিকে অবৈধ ঘোষণা করা হয়।

সেই সঙ্গে নতুন কমিটি ঘোষণার প্রতিবাদ ও বাতিলের দাবিতে সোমবার শেরপুরে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করে ছাত্রলীগ নেতা নাজমুল আলম সম্রাটের পক্ষে মাইকিং করা হয়।

জেলা ছাত্রলীগের সূত্রগুলো জানায়, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসাইন স্বাক্ষরিত ১২ সদস্যের শেরপুর জেলা ছাত্রলীগের নতুন কমিটির ১২ জনের নাম প্রকাশ করা হয়।

নতুন কমিটিতে শোয়েব হাসান শাকিলকে সভাপতি ও মতিউর রহমান মতিনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ নিয়ে রোববার পদবঞ্চিত একাংশ সন্ধ্যার দিকে সদ্য ঘোষিত কমিটির প্রতিবাদে ছাত্রলীগের ব্যানারে শহরে এক বিক্ষোভ মিছিল বের করে।

মিছিল থেকে শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিকের বিরুদ্ধে স্লোগান দেয়া হয়। মিছিল শেষে শহরের তিনানি বাজারে এক প্রতিবাদ সভার আয়োজন করে তারা।

সভা থেকে কমিটিকে একতরফা ঘোষণা করে এর প্রতিবাদে শেরপুরে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল ঘোষণা করা হয়। সভায় বক্তব্য রাখেন- জেলা ছাত্রলীগ নেতা আব্দুল কুদ্দুছ, শাহীন, সোহাগ প্রমুখ।