শেরপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ১০

প্রকাশিত

শেরপুর প্রতিনিধি-

শেরপুরে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। শনিবার সন্ধ্যার আগে সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের হেরুয়া বালুরঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম শ্রীমত আলী (৫৫)। তিনি ওই এলাকার মৃত সামাদ শেখের ছেলে এবং পেশায় একজন কৃষক।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি হেরুয়া বালুরঘাট এলাকায় একটি কেজি স্কুল সংলগ্ন অপর একটি মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। এতে কেজি স্কুলে ছাত্র কমে যেতে পারে এমন আশঙ্কায় দুই স্কুল কর্তৃপক্ষের মধ্যে বিরোধ তৈরি হয়। এর মধ্যে ওই এলাকায় সমজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে ওই দুইপক্ষের মধ্যে বিরোধ আরও বড় হয়।

বেশ কিছুদিন ধরে দুপক্ষের মধ্যে নানা কারণে এলাকায় প্রভাব বিস্তার সংক্রান্ত মতবিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে শনিবার দুই পক্ষই মুখোমুখি হয়। এতে শ্রীমত আলীসহ অন্তত ১১ জন আহত হয়। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর শ্রীমত আলী ও আল আমিন ডানোকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শ্রীমত আলীকে মৃত ঘোষণা করেন।

শেরপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন বলেন, আমরা এলাকায় একটি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন করায় কেজি স্কুল কর্তৃপক্ষের সাথে বিরোধ তৈরি হয় বিদ্যালয় কর্তৃপক্ষের। এরই পরিপ্রেক্ষিতে দুপক্ষের মধ্যে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, এ ঘটনায় রাতেই চারজনকে আটক করেছে সদর থানা পুলিশ। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পরিস্থিতি এখন শান্ত। বাদীপক্ষ ৪৩ জনকে আসামি করে নিয়মিত মামলা করেছে।