সহিংসতা করলে উপযুক্ত জবাব পাবে জামাত : ওবায়দুল কাদের

প্রকাশিত

জামায়াতে ইসলামীকে হুঁশিয়ার করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,  জামায়াতের ডাকা হরতালে কোনো ধরণের সহিংসতা করলে কড়া জবাব দেওয়া হবে। বুধবার (১১ অক্টোবর) দুপুরে উত্তরার দিয়াবাড়িতে মেট্রো রেলের ডিপো পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হরতাল প্রতিরোধে আওয়ামী লীগ নেতাকমীরা মাঠে থাকবে কি না তা জানতে চান সাংবাদিকরা। জবাবে ওবায়দুল কাদের বলেন, কোনো প্রয়োজন নেই। সেই অবস্থা বিরোধীদের এখন নেই। সহিংসতা করলে উপযুক্ত জবাব তারা পাবে।

মন্ত্রী বলেন, সহিংসতা সৃষ্টি করে কোনো আন্দোলন সফল করা যায় না সেটা জানুয়ারির নির্বাচন-উত্তর পরিস্থিতিতে প্রমাণ হয়ে গেছে। বিএনপি এবং তার সহযোগীরা জনগণ থেকে বিচ্ছিন্ন।

মেট্রো রেল প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আগামী ছয় মাসের মধ্যে মেট্রোরেলের কাজের অগ্রগতি দৃশ্যমান হবে। গতবছর হলি আর্টিজান বেকারিতে হামলায় সাতজন জাপানি পরামর্শকসহ ২২ জন নিহত হওয়ার পর মাঝখানে কাজ কিছুদিন থেমে থাকলেও এখন পুরোদমে এগিয়ে চলছে। এখন পর্যন্ত ১০ থেকে ১২ শতাংশ কাজ শেষ হয়েছে।

মন্ত্রী বলেন, জাপানি কনসালটেন্টদের মর্মান্তিক মৃত্যু এ কাজ মাস ছয়েক পিছিয়ে দিয়েছে। মেট্রোরেল অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছিল। এই প্রকল্পটি আবার গতি পেয়েছে। জাইকার ফান্ডিংও বন্ধ হয়নি। যে কোম্পানিগুলোর কাজ করার কথা, তারা কাজ করছে। এখন ফুল সুইংয়ে কাজ চলছে।

জাপানের আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা-জাইকার অর্থায়নে ২০ কিলোমিটার দৈর্ঘ্যের মেট্রোরেল প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। প্রায় ২২ হাজার কোটি টাকার এ প্রকল্পে জাইকা সহায়তা দিচ্ছে ১৬ হাজার ৬০০ কোটি টাকা।

পদ্মা সেতুর সঙ্গে তুলনা করে ওবায়দুল কাদের বলেন, পিলারের ওপর স্প্যান বসানোর পর পদ্মা সেতু যেভাবে দৃশ্যমান মেট্রোরেলও আগামী ছয় মাসের মধ্যে একইভাবে দৃশ্যমান হবে। ২০১৯ সালে প্রথম পর্যায়ে আগারগাঁও পর্যন্ত, এরপর ২০২০ সালে মতিঝিল বাংলাদেশ ব্যাংক পর্যন্ত শেষ হবে।

Be the first to write a comment.

Leave a Reply