সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ বিপুল ভোটে বিজয়ী হয়েছে

প্রকাশিত
সোহাগ হাসান  প্রতিনিধি-
সোমবার সিরাজগঞ্জের শাহজাদেুরে প্রথম ধাপের পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। এ দিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত শতভাগ ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন  চলে। অন্যান্য ভোটের তুলনায় এ পৌর নির্বাচন ভোটে ভোটারদের উপস্থিতি ছিল বেশী।
ভোটারদের নিরাপত্তা ও শুশৃঙ্খলভাবে ভোট গ্রহন সম্পন্ন করার জন্য আইন শৃৃঙ্খলা বাহীনী ও ম্যাজিষ্ট্রেটের উপস্থিতি ছিল বেশী।
এ নির্বাচনে মোট ২৫ টি ভোট কেন্দ্রে ১শ ৪৭টি কক্ষে ভোট গ্রহন চলে।  পৌরসভায় মোট ভোটার সংখা ৫১ হাজার ৮৬ জন।এদের মধ্যে পুরুষ ভোটার সংখা ২৫ হাজার ৩শ ৭১ জন এবং মহিলা ভোটার সংখা ২৫ হাজার ৭ শ ১৫জন। ভোট গ্রহন শেষে সর্বমোট ৩২ হাজার ২শ ৭৯ টি বৈধ ভোট কাষ্ট হয়েছে ও বাতিলকৃত ভোটের সংখা ৪৩ । এর  মধ্যে আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী মনির আক্তার তরু লদী নৌকা প্রতিক নিয়ে ২৯ হাজার ৮৭ টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী  বিএনপি মনোনীত  প্রার্থী মাহমুদুল হাসান সজল ধানের শীষ প্রতিক নিয়ে ১ হাজার ৮ শত ৬৭ ভোট পেয়েছেন, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোক্তার হোসেন লাঙ্গল প্রতিক নিয়ে ২ শ ৩৮ টি  ভোট পেয়েছেন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনীত প্রার্থী খন্দকার ইমরান ১ হাজার ৮৭ টি ভোট পেয়েছেন।
বিষয়টি নিশ্চিত করেছন জেলা নির্বাচন কমিশনার আবুল হোসেন।
দু একজন ওয়ার্ড কাউন্সিলাররা ভোট গ্রহনে অনিয়ম হয়েছে বলে জানিয়েছেন। এ ছারা কোথাও কোন অপ্রিতীকর ঘটনার খবর পাওয়া যায়নি।