সুনীল গাভাস্কারের সতীর্থ করোনায় আক্রান্ত

প্রকাশিত

ভারতীয় ক্রিকেট কিংবদন্তি সুনীল গাভাস্কারের সতীর্থ প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ভারতের সাবেক এই ক্রিকেটারের নাম চেতন চৌহান। করোনার উপসর্গ থাকায় গত শুক্রবার পরীক্ষা করেন তিনি। এরপরের দিন তার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে।

১৯৬৯-৮১ সাল পর্যন্ত ভারতের প্রতিনিধিত্ব করা চেতন জাতীয় দলের হয়ে ৪০টি টেস্ট এবং ৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তিনি বেশি নাম কুড়িয়েছেন সুনীল গাভাস্কারের ওপেনিং জুটি হিসেবে। কোনো সেঞ্চুরি না করেও টেস্ট ক্রিকেটে ২ হাজারেরও বেশি রানের মালিক চেতন। ৩১.৫৭ গড়ে করেছেন মোট ২০৮৪ টেস্ট রান। নামের পাশে আছে ১৬টি অর্ধশতক, সর্বোচ্চ রান ৯৭। তিনি গাভাস্কারের সঙ্গে জুটিতে ১০ বার একশোরও বেশি রানের পার্টনারশিপ গড়েছেন।

করোনা আক্রান্ত সাবেক এই ক্রিকেটারকে লক্ষ্মৌয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তার পরিবারের সবারই করোনা পরীক্ষা করা হয়েছে। তবে তাদের রিপোর্ট নেগেটিভ আছে। যদিও তাদেরকেও সেলফ কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

চেতন চৌহান প্রথম ভারতীয় কোনো ক্রিকেটার যিনি করোনায় আক্রান্ত হয়েছেন। ক্রিকেটারদের মধ্যে এর আগে বাংলাদেশের মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু, নাফিস ইকবালরা করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছেন পাকিস্তানি ক্রিকেটাররা। এর মধ্যে সাবেক দুই ক্রিকেটার মারাও গিয়েছেন। এছাড়াও তৌফিক উমর, শহিদ আফ্রিদি এবং জাতীয় দলের আরও ১০ জন ক্রিকেটারের করোনা পজিটিভ হয়েছিল।